• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

আমরা দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবোঃ বিজিএমইএ 

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৩, ২২ অক্টোবর ২০২১

আপডেট: ২১:১১, ২২ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
আমরা দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবোঃ বিজিএমইএ 

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করছেন বিজিএমই’র নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্যরা, ছবিঃ বাংলাভিশন ডিজিটাল

বাংলাদেশ পোশাক প্রস্তুত কারক ও রফতানি কারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেছেন, ‘পোশাক শিল্প দিয়েই আমরা দেশকে উন্নতি ও  সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবো। এ ক্ষেত্রে সরকার আমাদের সব ধরনের সহযোগিতা করছে।’ শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তিনি আরও বলেন, ‘পোশাক শিল্প বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বিগত দুই বছর করোনা’র কারণে দেশের অনেক পোশাক শিল্প বন্ধ হয়ে গেছে। আমাদের নতুন কমিটি নির্বচিত হওয়ার পর অনেক পোশাক শিল্প চালু করেছি। পর্যায়ক্রমে সব পোশাক শিল্প চালু করা সম্ভব হবে। করোনা’র মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র গতিশীল উদ্যোগে জীবন জীবিকা সচল রেখে এই শিল্পকে টিকিয়ে রাখা রয়েছে। সরকরের নানানমুখী উদ্যোগে এখন পোশাক শিল্প ঘুরে দড়িয়েছে। আমরা এখানে শ্রমিকদের সুবিধা বৃদ্ধি করে তাঁদের জন্য নতুন নতুন কর্মসংস্থনের  উদ্যোগ নিয়েছি।’ 

এরআগে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে বিজিএমইএ’র নবনির্বাচিত সভাপতি ফারুক হাসান ও সিনিয়র সহসভাপতি এসএম মান্নান কচি’র নেতৃত্বে সংগঠনের পরিচালনা পর্যদের সদস্যরা শ্রদ্ধা জানান। পরে তাঁরা পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫-এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করেন। 

এসময় বাংলাদেশ পোশাক প্রস্তুত কারক ও রফতানি কারক সমিতির নবনির্বাচিত ২৭ পরিচালক উপস্থিত ছিলেন।

এরপর বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। ওই কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক ও সদস্য সচিব হাবিবুর রহমান সিরাজ-এর নেতৃত্বে নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ ও দোয়া-মোনাজাত করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। 

এসময় উপ-কমিটির সদস্য শামসুন্নাহার বেগম এমপি, লিয়াকত সিকদার, মামুন মজুমদার, মেজর হাফিজ ও মো. আশিকুজ্জামান রোহনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
 

বিভি/এমএস/এএন 

মন্তব্য করুন: