• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

সর্বোচ্চ করদাতাদের পুরষ্কৃত করলো বগুড়া কর অঞ্চল (ভিডিও)

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩১, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:২৫, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
সর্বোচ্চ করদাতাদের পুরষ্কৃত করলো বগুড়া কর অঞ্চল (ভিডিও)

ভিডিও থেকে সংগৃহীত ছবি

জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান অনুষ্ঠান হলো বগুড়ায়। বুধবার (২৪ নভেম্বর) স্থানীয় পাঁচ তারকা হোটেল মম ইন-এর স্কাইপি কনফারেন্স হল-এ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বগুড়া কর অঞ্চলের কর কমিশনার রাসেল চাকমা। 

অনুষ্ঠানে বগুড়াসহ সিরাজগঞ্জ, গাইবান্ধা ও জয়পুরহাট জেলার ২৮ জন করদাতাকে জাতীয় রাজস্ব বোর্ড থেকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। উল্লিখিত চারটি জেলা নিয়ে বগুড়া কর অঞ্চল গঠিত। এই অঞ্চলে মোট কর দাতার সংখ্যা ৭০ হাজার। এর মধ্যে থেকে সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে ২০২০-২০২১ অর্থবছরের জন্য ২৮ জনকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

প্রতি জেলা থেকে সাত জন করে নির্বাচিত করদাতাকে পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে প্রতি জেলা থেকে তিনজন সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কৃত হন। প্রতি জেলা থেকে একজন নারীও সর্বোচ্চ করদাতার পুরস্কার পেয়েছেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শাজাহান আলী। বিশেষ অতিথি ছিলেন বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি মো. মাসুদুর রহমান মিলন। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, করদাতাদের উৎসাহিত করতে এমন উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ। বগুড়া অঞ্চলের কর কমিশনার রাসেল চাকমা বলেন, করের আওতা বাড়াতে এবং উৎসাহিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

ব্যবসায়ী ও উদ্যোক্তারা জাতীয় রাজস্ব বোর্ড দ্বারা সন্মানিত হতে পেরে অভিভূত বলে অভিব্যক্তি প্রকাশ করেন।

বিভি/এআর/রিসি/এওয়াইএইচ

মন্তব্য করুন: