• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশের সংগে ব্যবসা বাড়াতে আগ্রহী আলজেরিয়া

প্রকাশিত: ১৯:৪২, ২৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
বাংলাদেশের সংগে ব্যবসা বাড়াতে আগ্রহী আলজেরিয়া

বাংলাভিশন ডিজিটাল

বাংলাদেশের সংগে ব্যবসা বাড়াতে এফবিসিসিআই-এর সংগে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে আগ্রহ পোষণ করেছেন ঢাকায় নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি।

বুধবার (২৪ নভেম্বর) বিকালে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন-এর সংগে সৌজন্য সাক্ষাৎ করে এই আগ্রহ প্রকাশ করেন আলজেরিয়ার রাষ্ট্রদূত। 

বাংলাদেশের সংগে ব্যবসা বাড়াতে আগ্রহী আলজেরিয়া। বর্তমানে বাংলাদেশ থেকে পাট ও পাটজাত পণ্য, ওভেন ও নিটওয়্যার, হোম টেক্সটাইল এবং ফুটওয়্যার আমদানি করে দেশটি। এর বাইরে প্রতি বছর বিপুল পরিমাণ ভোগ্যপণ্য, দানাদার খাদ্যশস্য, দুগ্ধজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী ও ওষুধ আমদানি করে।

দেশটির রাষ্ট্রদূতের প্রস্তাবে সাড়া দিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, এফবিসিসিআই-এর সংগে বিশ্বের ৫০টিরও বেশি দেশের বাণিজ্য সংগঠনগুলো সমঝোতা স্মারক সই করেছে। আলজেরিয়ার বাণিজ্য সংগঠনের সংগে চুক্তি হলে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ বাড়বে। শিগগিরই এই সংক্রান্ত খসড়া চুক্তি আলজেরিয়ার ঢাকা দূতাবাসে পাঠানোর আশ্বাস দেন এফবিসিসিআই সভাপতি।

এসময় এফবিসিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি আমিন হেলালী এবং মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক উপস্থিত ছিলেন।

বিভি/এএইচ/এওয়াইএইচ

মন্তব্য করুন: