• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বেসরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য পেনশন সুবিধা!

প্রকাশিত: ২২:৩৩, ২৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
বেসরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য পেনশন সুবিধা!

বেসরকারি কর্মকর্তা-কর্মচারিদের অবসর পরবর্তী আর্থিক নিরাপত্তা নিশ্চিতকরণে বাংলাদেশ ফাইন্যান্স নিয়ে  এসেছে বেসরকারি পেনশন ব্যবস্থা।

সম্প্রতি রাজধানীর শান্তিনগরে এক হোটেলে জমকালো অনুষ্ঠানে বিশেষ এই স্কিম-এর উদ্বোধন করেন বাংলাদেশ ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ।

বেসরকারি কর্মকর্তা-কর্মচারিদের অবসর পরবর্তী আর্থিক নিরাপত্তা নিশ্চিতকরণে বাংলাদেশ ফাইন্যান্স নিয়ে  এসছে ‘বাংলাদেশ ফাইন্যান্স রিটায়ারমেন্ট প্লান’। মাসিক সঞ্চয়ভিত্তিক এই বিশেষ স্কিমে মাত্র ১০ বছরের সঞ্চয়েই গ্রাহকরা নিশ্চিত করতে পারবে আজীবন পেনশন সুবিধা। এই সুবিধায় গ্রাহক মাসিক সঞ্চয়ের সমপরিমাণ টাকা পাবেন। এছাড়া এই নির্দিষ্ট ডিপোজিট স্কিমের গ্রাহকরা বাংলাদেশ ফাইন্যান্স-এর হোম, কার এবং পারসোনাল লোনেও বিশেষ ছাড় পাবেন। বাংলাদেশ ফাইন্যান্স-এর বিশেষ এই স্কিমে থাকছে লাইফ ইন্স্যুরেন্স সুবিধা- অর্থাৎ স্কিমের সর্বনিম্ন ৩ কিস্তি পরিশোধের পর অনাকাঙ্ক্ষিত মৃত্যু বা পারমানেন্ট ড্যামেজে গ্রাহকের পরিবার পাবে সম্পূর্ণ পেনশন সুবিধা।
  
বিশেষ এই স্কিমটির সময়োপযোগিতা সম্পর্কে মোঃ কায়সার হামিদ বলেন, বাংলাদেশে শুধু সরকারি কর্মকর্তারা পেনশন সুবিধা পান। সরকারি চাকরির প্রতি আকর্ষণের এটি একটি অন্যতম প্রধান কারণ। বিষয়টি মাথায় রেখে সরকারি পেনশনের আদলেই বেসরকারি কর্মকর্তাদের জন্য প্রোডাক্টটি বাজারে এনেছে বাংলাদেশ ফাইন্যান্স। বেসরকারি চাকরিতে বেশি বেতন দিলেও পেনশন ব্যবস্থা না থাকায় অনেকে নিরাপত্তাহীনতা বোধ করেন। সেখান থেকে মুক্তি দিতেও প্রোডাক্টটি কার্যকরী ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

এর আগে বাংলাদেশ ফাইন্যান্স-এর ইমপ্লয়ি নাইটে বিভিন্ন ডিপার্টমেন্টের বছরব্যাপী কর্মতৎপরতা এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন বিভাগীয় প্রধানরা। কাজের স্বীকৃতি হিসেবে কর্মীদের হাতে তুলে দেন বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার, সার্টিফিকেট এবং ক্রেস্ট।

অনুষ্ঠানে বাংলাদেশ ফাইন্যান্স-এর হেড অফ স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট আনোয়ার হোসেন, গ্রুপ সিএফও মোঃ সাজ্জাদুর রহমান ভূঁইয়া, হেড অফ অপারেশন্স মো. রফিকুল আমিন, হেড অফ ওয়েলথ ম্যানেজমেন্ট মোহাম্মদ আবু ওবাইদ, হেড অফ ফাইন্যান্স অমিতাভ দেব নাথ, কোম্পানি সেক্রেটারি মুন্সি আবু নাঈম, হেড অফ এইচআর আহসানুজ্জামান সুজনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিভি/এএইচ/এওয়াইএইচ

মন্তব্য করুন: