• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কুমিল্লায় অগ্রণী ব্যাংকের মতবিনিময় সভা ও সিএমএসএমই ঋণ বিতরণ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৩, ৬ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
কুমিল্লায় অগ্রণী ব্যাংকের মতবিনিময় সভা ও সিএমএসএমই ঋণ বিতরণ

অগ্রণী ব্যাংক লিমিটেড কুমিল্লা সার্কেল কর্তৃক  কোভিড-১৯ এর কারনে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২য় পর্যায়ের প্রনোদনা প্যাকেজের আওতায় সচ্ছ প্রক্রিয়ায় ব্যবসায়ীদের মাঝে সিএমএসএমই ঋণ প্রদান করলো অগ্রণী ব্যাংক।

৪ ডিসেম্বর কুমিল্লার ফান টাউন হলে অগ্রণী ব্যাংক লিমিটেড মহাব্যবস্থাপকের সচিবালয় কুমিল্লা সার্কেল কর্তৃক আয়োজিত চলতি মূলধন ঋণ প্রদান, সিএসএমই ঋণ প্রদান, কৃষি ঋণ, প্রদান নারী উদ্যোক্তাদের নিয়ে মিট দ্য ক্লায়েন্টস ও মিট দ্য বরোয়ার এবং খেলাপী ঋণ আদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবিধাভোগীদের এই ঋণের অর্থ তুলে দেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মহোদয় মোহম্মদ শামস্-উল ইসলাম। 

তিনি এসময়ে স্বচ্ছ প্রক্রিয়ায় প্রকাশ্যে সিএমএসএমই এর আওতাভুক্ত নতুন স্বাভাবিক ঋণ ২.২১ কোটি টাকা, সিএমএসএমই খাতে ১৬.১০ কোটি টাকা, নারী উদ্যোক্তা খাতে ৪০ লাখ টাকা, কৃষকের কৃষি ঋণ ১.১১ কোটি টাকা, দেশে ফেরত প্রবাসীদের মধ্যে ৭২ লাখ টাকাসহ সকল ঋণের চেক গ্রাহকদের মধ্যে স্থানান্তর করেন এবং তাৎক্ষণিকভাবে খেলাপী ঋণ আদায় করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান গাজী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ারুল ইসলাম। 

ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম এর ঘোষিত ১০০ দিনের বিশেষ কর্মসূচি বাস্তবায়নে তিনি ৫টি অঞ্চলের অঞ্চল প্রধান ও ১১৪টি শাখার শাখা ব্যবস্থাপকদের সংগে মতবিনিময় করেন এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর বার্ষিক সমাপনীকে সামনে রেখে অনাদায়ী ঋণ আদায়সহ সকল সূচকে লক্ষ্যমাত্রা অর্জনের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এ সময়ে উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান গাজী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ারুল ইসলাম, ক্রেডিট ডিভিশনের মহাব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল মামুন, রিকভোরি ডিভিশনের মহাব্যবস্থাপক মো. আশেক এলাহী ঋণ বিতরণ এবং আদায় নিয়ে প্রেরণামূলক বক্তব্য প্রদান করেন।

বিভি/এসডি

মন্তব্য করুন: