• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাবাকে বাঁচাতে কিডনি বিক্রি করতে চেয়ে ফেসবুকে পোস্ট জবি শিক্ষার্থীর

প্রকাশিত: ২২:৫৩, ১৫ মে ২০২৪

আপডেট: ২২:৫৫, ১৫ মে ২০২৪

ফন্ট সাইজ
বাবাকে বাঁচাতে কিডনি বিক্রি করতে চেয়ে ফেসবুকে পোস্ট জবি শিক্ষার্থীর

'আব্বুর হার্টে ব্লক ধরা পড়েছে। অক্সিজেন মিটার ৩৫% এ নেমে আসছে। জরুরি ভর্তি করাতে হবে। ডাক্তার বলছেন- পেসমেকার লাগাতে হবে যত তাড়াতাড়ি সম্ভব। কিন্তু এই মুহূর্তে পেসমেকার লাগানোর মতো এত টাকা আমার কাছে নাই। তাই আমি আমার একটা কিডনি বিক্রি করে দিতে চাচ্ছি। ঢাকায় কোথায় কিডনি বিক্রি হয়? এক কিডনি নিয়ে বেঁচে থাকতে পারব, আব্বুকেও বাঁচাতে পারব'- সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মঙ্গলবার (১৪ মে) মধ্যরাতে এমনি একটা পোস্ট করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সংগীত বিভাগের শিক্ষার্থী ফতেহ আলী খান আকাশ।

আকাশ গণমাধ্যমকে বলেন, 'আব্বুকে বুধবার সকালে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) ভর্তি করিয়েছি। চিকিৎসকরা জানিয়েছেন আব্বুর পেসমেকার লাগাতে হবে জরুরি ভিত্তিতে। এ জন্য ২ লাখ ৫০ হাজার টাকার প্রয়োজন। এই বাইরেও চিকিৎসার কাজে আরও কিছু খরচ হবে। কিন্তু আমার কাছে কোনো টাকা নেই, আব্বুকে বাঁচাতে আমার টাকার প্রয়োজন। কিডনি বিক্রি করে হলেও আমি চিকিৎসার খরচ জোগাতে চাই'।

কেউ সহযোগিতা করতে চাইলে নেবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি জানান, 'যদি আব্বুর চিকিৎসার জন্য কোনো হাসপাতাল, ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান এগিয়ে আসে তাহলে আমি কৃতজ্ঞ থাকব।'

ফতেহ আলী খান আকাশ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সংগীত বিভাগের শিক্ষার্থী। কিছুদিন আগে তার মাও মারা গিয়েছেন বলে জানিয়েছেন আকাশের বন্ধু মহিউদ্দিন রিফাত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আকাশের পোস্ট অনেকেই শেয়ার করছেন। এরইমধ্যে তার বিশ্ববিদ্যালয়ের সিনিয়র-জুনিয়র ও সহপাঠীরা যোগাযোগ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কেউ যোগাযোগ করেননি। তবে বাংলা বিভাগের এক শিক্ষক খোঁজ নিয়েছেন।

করোনাকালে হাসপাতালে গিয়ে করোনা আক্রান্ত রোগীদের গান শুনিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন আকাশ। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও গানের জন্য জনপ্রিয় এ শিক্ষার্থী।

আকাশের সঙ্গে যোগাযোগের ঠিকানা - 01799510783 ও 01603581638

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2