• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের টিকা নিশ্চিত না হওয়া পর্যন্ত খুলছে না ইডেনের হল

প্রকাশিত: ১৫:৫০, ২০ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
শিক্ষার্থীদের টিকা নিশ্চিত না হওয়া পর্যন্ত খুলছে না ইডেনের হল

ইডেন মহিলা কলেজের আবাসিক শিক্ষার্থীদের টিকা নিশ্চিত না হওয়া পর্যন্ত খুলছে না ইডেন মহিলা কলেজের আবাসিক হল। বাংলাভিশন ডিজিটালের সংগে আলাপকালে এমনটাই জানিয়েছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য। 

সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, আমরা যেহেতু ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগে আমরা আমাদের হল খোলার চিন্তা ভাবনা করছি। এক্ষেত্রে আমাদের কতো শিক্ষার্থী টিকার আওতায় এসেছে সেটাও পর্যালোচনা করছি। টিকা দিয়েই আমাদের হলে উঠতে হবে। টিকা ছাড়া হলে উঠা খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। 

শুধুমাত্র পরীক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া যায় কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের একই বেডে দু'জন শিক্ষার্থী থাকে। এক্ষেত্রে টিকা ছাড়া হলে উঠালে সংক্রমণ বেড়ে যাবে। শিক্ষার্থীরা কয়জন টিকার আওতায় এসেছে সেটা বিবেচনা করেই তারপর আমরা হল খোলার সিদ্ধান্ত নিবো।  

এছাড়াও তিনি বলেন, যেসব শিক্ষার্থীর এনআইডি নেই তারা যেন জন্মনিবন্ধন কার্ড দিয়েই টিকা নিতে পারে সেজন্য আমরা বিভাগগুলো থেকে আবারও শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করছি। এরপর শিক্ষার্থীদের তথ্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় সরাসরি স্বাস্থ্য অধিদফতরে প্রেরণ করবো। 


 

বিভি/এসআর/রিসি 

মন্তব্য করুন: