• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ঢাবি সাংবাদিক সমিতির তিন যুগ পূর্তি

প্রকাশিত: ১৬:০৮, ২০ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
ঢাবি সাংবাদিক সমিতির তিন যুগ পূর্তি

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে ৩৬ বছর পূর্ণ করলো তরুণ সাংবাদিকদের অন্যতম প্রাচীন সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। রবিবার (১৯ সেপ্টেম্বর) উৎসবমুখর পরিবেশে বর্ণিল আয়োজনে ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটি।

এই উপলক্ষে কাম্পাসের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত সমিতি কার্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় ঢাবি সাংবদিক সমিতির প্রতিষ্ঠাতা সদস্য বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুজ্জামান কামাল, সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবিরসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে ঢাবি উপাচার্য বলেন, যখন কেউ নেতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করে, তখন তার মস্তিষ্ক সবকিছু নেতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করে। তাই আমাদের উচিত এটি পরিহার করা। আমাদের সবসময় ইতিবাচক দৃষ্টিভঙ্গি লালন করে বস্তুনিষ্ঠ সংবাদের প্রতি গুরুত্ব দেওয়া উচিত। আমাদের লক্ষ্য হলো সুন্দর ও কল্যাণের উন্নয়ন ঘটানো। ইতিবাচক দৃষ্টিভঙ্গির মাধ্যমে যেকোনো বিষয়কে সুন্দর করে তোলা যায়।

তিনি আরর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা দ্বৈত ভূমিকা পালন করেন। তারা একইসংগে শিক্ষার্থী এবং সাংবাদিক। দু'টি ক্ষেত্রে কাজ করতে গিয়ে তারা সবসময় বস্তুনিষ্ঠতার প্রতি গুরুত্ব দেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ায় তাদের মাঝে পেশাদারিত্বের মনোভাব শক্তিশালী অবস্থানে থাকে। এসময় সমিতির সব সদস্যকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সব উন্নয়ন এবং অন্যান্য সংবাদ তুলে ধরার আহবান জানান উপাচার্য।

 

 

 


 

বিভি/এআর/রিসি 

মন্তব্য করুন: