• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বেরোবিতে জাতীয় পতাকা বিকৃতির মামলায় আদালতে চার্জ গঠন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২৩:১৩, ২১ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৩:২৯, ২২ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
বেরোবিতে জাতীয় পতাকা বিকৃতির মামলায় আদালতে চার্জ গঠন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিজয় দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা বিকৃত করে প্রদর্শন এবং অবমাননার অভিযোগে দায়ের করা মামলার আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়েছে। মামলায় বিশ্ববিদ্যালয়ের ১৯ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মেট্রোপলিটন আমলি আদালত-২-এর হাকিম আল-মেহবুব এ আদেশ দেন। আদেশের আগে আসামিদের মামলা থেকে অব্যাহতি দিতে আবেদন করেন আইনজীবী জহিরুল আলম।

চলতি বছরের ৫ জানুয়ারি পুলিশের প্রতিবেদনে বিশ্ববিদ্যালয়ের সদ্য-সাবেক উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহকে মামলা থেকে বাদ দিয়ে অভিযোগপত্র দিয়েছিলো পুলিশ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিক হাসনাইন বলেন, আদালত চার্জ গঠন করেছেন। এখন এই মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

আসামিপক্ষের আইনজীবী জহিরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের অনাকাঙ্খিত ভুলের জন্য দায়েরকৃত মামলায় সবার অব্যাহতি আদালতে আবেদন করেছিলাম। আদালত নাকচ করেছে।

২০২০-এর ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিজয় দিবসের অনুষ্ঠান শেষে বিকৃত নকশার জাতীয় পতাকা নিয়ে ছবি তোলেন বিশ্ববিদ্যালয়ের ১৯ শিক্ষক-কর্মকর্তা। ঘটনায় ১৭ ডিসেম্বর জাতীয় পতাকা অবমাননার অভিযোগ এনে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় বাদী হয়ে মামলা করেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি আরিফুল ইসলাম।


 

বিভি/আরএইচএস/রিসি 

মন্তব্য করুন: