• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কুবিতে পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত বাস্তবায়নে গড়িমসি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৯:৩৯, ২২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৯:৪৩, ২২ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
কুবিতে পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত বাস্তবায়নে গড়িমসি

একাধিকবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত গ্রহণের কথা বলা হলেও তা এখনো বাস্তবায়ন হয়নি। ফলে পরিবহন ফিসহ সেমিস্টার ফি পরিশোধ করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। 

এদিকে ফি মওকুফের আনুষ্ঠানিক নোটিশ না পাওয়ায় তা কার্যকর করা যাচ্ছে না বলে জানিয়েছে বিভিন্ন বিভাগ। এই বিষয়ে কুবি'র ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ফেরদৌস জাহান বলেন- আসলে অফিসিয়ালি আমাদের জানানো হয়নি, তাই আমরা আগেই টাকা কমাতে পারি না। আমাদের নোটিশের মাধ্যমে জানালে আমরা নিশ্চিত হতে পারবো।

জানা যায়, গত ৫ জুলাই এবং ১৩ সেপ্টেম্বর দুইবার প্রশাসনের পক্ষ থেকে দেওয়া বক্তব্যে পরিবহন ফি মওকুফের সিদ্ধান্তের কথা বলা হয়েছিলো। বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অর্থ কমিটির সভায় পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত গ্রহণ করার সুপারিশ হলেও পরে সিন্ডিকেট বৈঠক অনুষ্ঠিত না হওয়ায় তা এখনো চূড়ান্ত অনুমোদন পায়নি। 

উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, "শিক্ষার্থীদের সুবিধার জন্যই আমরা ফি হ্রাস করছি। অর্থ কমিটিতে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটা সিন্ডিকেটে উঠবে। আমরা দ্রুতই সিন্ডিকেটে বৈঠক করবো, সম্ভাব্য অক্টোবরের প্রথম সপ্তাহেই তা হবে।"


 

বিভি/এমএইচ/রিসি 

মন্তব্য করুন: