• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জবি`র ছাত্রী হলে সিটের আবেদন সামনের সপ্তাহে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২১:০৯, ২২ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
জবি`র ছাত্রী হলে সিটের আবেদন সামনের সপ্তাহে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে সিট পাওয়ার জন্য অনলাইনে আবেদনের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে ছাত্রীরা সিটের জন্য সামনের সপ্তাহ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। বুধবার (২২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

তিনি বলেন, ছাত্রী হলের সিটের জন্য অনলাইনে আবেদনের যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। হল প্রভোস্টকে আমরা বিষয়টি বুঝিয়ে দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর থেকে অফিসিয়াল নোটিশের মাধ্যমে আবেদনের সময়সূচির বিষয়ে জানানো হবে। তবে বিষয়টি একটু সময় সাপেক্ষ। আশা করছি আগামী সপ্তাহ থেকে সিটের জন্য ছাত্রীরা অনলাইনে আবেদন করতে পারবে।

আইসিটি সেলের কম্পিউটার প্রোগ্রামার মো. হাফিজুর রহমান বলেন, অনলাইনে আবেদনের জন্য সব কাজ সম্পন্ন হয়েছে। এখন এর টেস্টিং চলছে।

এর পূর্বে গত ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ৮৫তম সিন্ডিকেটে ছাত্রী হলের নীতিমালা পাস করা হয়। 

হল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১৩ তলায় ১৫৬টি কক্ষে মোট ৬২৪ জন ছাত্রীকে সিট বরাদ্দ দেওয়া হবে। হলের সিট প্রদানে মাস্টার্স ও স্নাতক শেষ বর্ষকে বেশি প্রাধান্যসহ অন্য ব্যাচগুলোকে সিনিয়রিটির ভিত্তিতে প্রাধান্য দেওয়া হবে। এছাড়া ঢাকার বাইরের জেলার শিক্ষার্থীদের সিট প্রদানে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানানো হয়।

 

বিভি/এএইচ/রিসি 

মন্তব্য করুন: