• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

আজ খুলেছে রাবি’র আবাসিক হল

প্রকাশিত: ১২:২২, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ১২:২৬, ১৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
আজ খুলেছে রাবি’র আবাসিক হল

সংগৃহীত ছবি

দীর্ঘ ১৮ মাস পর আজ রবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় হল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা হলে উঠছেন। ইতিমধ্যে ক্যাম্পাসে আসতে শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা৷ দীর্ঘদিন পর তাঁরা নিজ নিজ কক্ষে প্রবেশের জন্য অপেক্ষা করছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে জানানো হয়, হলে ওঠার আগে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ করোনা’র টিকা নিতে হবে। যারা এখনও টিকার নিবন্ধন সম্পন্ন করেননি, তাঁদের হলে ওঠার আগে নিবন্ধন সম্পন্ন করতে হবে। হলে ওঠার ক্ষেত্রে টিকা গ্রহণ সনদের দুই কপি সংগে নিয়ে আসতে হবে।

যেসব শিক্ষার্থী এখনও টিকা নেননি, কিন্তু সুরক্ষা অ্যাপে বা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ইউনিভ্যাকের মাধ্যমে নিবন্ধন করেছেন, তাঁদের টিকা কার্ড নিয়ে আসতে বলা হয়েছে। আজ থেকে আগামী ২২ অক্টোবর পর্যন্ত শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) তাঁদের করোনা’র টিকা দেওয়া হবে।

এছাড়া হলে থাকা অবস্থায় কোনো শিক্ষার্থীর করোনা’র লক্ষণ দেখা দিলে দ্রুত চিকিৎসা কেন্দ্রকে অবহিত করতে হবে। এই অবস্থায় তাকে আইসোলেশন কক্ষে রাখার ব্যবস্থা করা হবে।

হল প্রাধ্যক্ষ কমিটির আহ্বায়ক অধ্যাপক জুলকার নায়েন বলেন, ‘দীর্ঘদিন হলগুলো বন্ধ থাকার পর অনেক সংস্কার কাজের প্রয়োজন ছিলো। আমরা মোটামুটি সব প্রস্তুতি সম্পন্ন করতে পেরেছি, যাতে শিক্ষার্থীরা এসে হলে থাকতে পারেন।’

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘রবিবার সকাল ১০টার পর থেকে প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে শিক্ষার্থীরা হলে উঠছেন। তাঁদের স্বাগত জানানোর জন্য হল প্রশাসন প্রস্তুত রয়েছে।’

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: