• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ফুল-কলম দিতে এসে ছাত্রলীগের সংগে ছাত্রদলের হাতাহাতি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৯:০৮, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:১১, ১৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ফুল-কলম দিতে এসে ছাত্রলীগের সংগে ছাত্রদলের হাতাহাতি

গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে পরীক্ষা দিতে আসা ২০২০-২০২১ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানোর সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই পরিস্থিতিতে শাখা ছাত্রদলের দুই নেতা গুরুতর আহত হন।

রবিবার (১৭ অক্টোবর) গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রথম দিনে বিজ্ঞান বিভাগের (এ ইউনিট) পরীক্ষা শুরু পূর্বে স্ব স্ব আধিপত্য ধরে রাখাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ৩ নম্বর গেটের সামনে এই ঘটনা ঘটে। এই সময় ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের অনেকেই ভয় পেয়ে গেইট ত্যাগ করেন।

ছাত্রদলের নেতা-কর্মীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের ৩নং গেটে শিক্ষার্থীদের ফুল ও কলম দিচ্ছিলো ছাত্রদলের নেতাকর্মীরা। এই সময় সেখানে উপস্থিত ছিলো ছাত্রদলের হিমেল, তাজ, রাতুল, নাহিদ, নাসিম, জামাল, শাহরিয়ার, মাহাবুব, আজিজ মোহাম্মদ, আলামিন, সরন, ইমরান আরও ৪-৫ জন। একপর্যায়ে শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী মফিজুর রহমান হামির নেতৃত্বে শেখ রাসেল, নাজমুল হাসান মুন্না, মেহেদী হাসান, নওশের বিন আলম ডেভিডসহ বেশ কয়েকজন তাদেরকে ধাওয়া দিতে আসে। এসময় তাদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে আহত হয় ছাত্রদলের নেতা মেহেদী হাসান হিমেল ও শাহরিয়ার হোসেন।

ছাত্রদলের আহ্বায়ক প্রার্থী তাজ বলেন, আমরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল ও কলম বিতরণ করছিলাম। এসময় ছাত্রলীগ আমাদের উপর অতর্কিত হামলা করে। আমার দুই সহকর্মী হিমেল ও শাহারিয়ার গুরুত্বর আহত হয়। পরে আমরা ন্যাশনাল মেডিকেলে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করি।

ছাত্রলীগের পদপ্রত্যাশী মফিজুর রহমান হামিম বলেন, '৩নং গেটে কিছু অছাত্র বিশৃঙ্খলা করছিলো, ভর্তিচ্ছুদের চলাচল ব্যহত করছিলো। আমরা ছাত্রলীগের ছেলেরা তাদের সরিয়ে দিয়েছি।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ক্যাম্পাসের ভিতরে এমন কোনো ঘটনা ঘটেনি। কেউ এমন কোনো অভিযোগ করেনি।

 

বিভি/এমএস/রিসি 

মন্তব্য করুন: