• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সিটি ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো

প্রকাশিত: ২২:০৭, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:১০, ১৮ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
সিটি ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো

সিটি ইউনিভার্সিটিতে "বাংলালিংক ইনোভেটর্স" প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় অনলাইনে এই প্রোগ্রামের আয়োজন করে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ।

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের প্রধান প্রোকৌশলি মো.শাফায়েত হোসেন-এর সভাপতিত্বে ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিক লিংকেজ প্রোগ্রামের আওতায় এন্টারপ্রেনিউরশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামে বাংলাদেশের বৃহত্তম টেলিকম অপারেটর বাংলালিংক আয়োজিত "বাংলালিংক ইনোভেটর্স" প্রোগ্রামে প্রেজেন্টেশন করেন বাংলালিংকের স্ট্রাটেজিক অ্যাসিস্ট্যান্ট মো. আরাফাত বিন আজিজ এবং সাকসেস কোচ ও পার্সোনাল ব্র্যান্ড কনসালটেন্ট পৃথহা। আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক, শিক্ষার্থীরা সংযুক্ত হন। 
 
‘বাংলালিংক ইনোভেটর্স’, শিক্ষার্থীদের ডিজিটাল আইডিয়া তৈরির একটি প্ল্যাটফর্ম যা উদ্ভাবনী তরুণ প্রতিযোগীদের বাছাই করে গ্র্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করে।

বাংলালিংক সূত্র বলছে, ‘বর্তমান বিশ্বে ডিজিটাল উদ্ভাবন ও অন্তর্ভুক্তি প্রাতিষ্ঠানিক গ্রহণযোগ্যতা, জীবনযাত্রার মানোন্নয়ন ও সামাজিক উন্নতির ক্ষেত্রে অপরিহার্য। তাই গ্রাহকদের জন্য নতুন ডিজিটাল সেবা নিয়ে আসার পাশাপাশি উদ্ভাবনী ডিজিটাল ভাবনাকে স্বাগত জানায় বাংলালিংক।’ তরুণ প্রজন্ম এই ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে, কারণ তারা ভিন্ন আঙ্গিকে নতুন নতুন চিন্তাধারা নিয়ে এগিয়ে আসতে সক্ষম। বাংলালিংক এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করতে পেরে গর্বিত যেখানে তরুণরা তাদের দক্ষতা ও উদ্ভাবনী চিন্তা প্রদর্শনের পাশাপাশি পেশাগত দক্ষতা অর্জনের সুযোগ পাবে। বাংলালিংকের এই প্রোগ্রামের মাধ্যমে গড়ে উঠবে বাংলাদেশের সম্ভাবনাময় ইনোভেটর্স স্টার্টআপ।

 

বিভি/এসআই/রিসি 

মন্তব্য করুন: