• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জবি শিক্ষকের আলমারির তালা ভেঙে নথিপত্র চুরি!

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৩, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
জবি শিক্ষকের আলমারির তালা ভেঙে নথিপত্র চুরি!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষকের আলমারির তালা ভেঙে গুরুত্বপূর্ণ কাগজপত্র ও ব্যক্তিগত নথিপত্র চুরি হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নঈম আকতার সিদ্দিকীর কক্ষের আলমারির তালা ভেঙে চুরির ঘটনা ঘটে। 

চুরি হওয়া কাগজপত্রের মধ্যে বিভিন্ন পরীক্ষার নম্বরপত্র, ব্যাংক অ্যাকাউন্ট চেক বই, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার বিল ফরম এবং বিগত সেমিস্টার পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর থেকে সহকারী অধ্যাপক নঈম আকতারের কক্ষ সংস্কারের কথা থাকায় গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) সেমিস্টার পরীক্ষায় দায়িত্ব পালন শেষে তিনি বিভাগের পিয়ন আব্দুল মন্নান এর কাছে চাবি রেখে যান।

সকালে পিয়নের কাছ থেকে চাবি নিয়ে কক্ষের তালা খুলে তিনি তার আলমারির তালা ভাঙা এবং এর ভিতরের সব কাগজপত্র এলোমেলো অবস্থায় দেখতে পান। 

সংগে সংগে বিভাগীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করেন এই শিক্ষক।

সহকারী অধ্যাপক নঈম আকতার বলেন, আমি বিভাগীয় সেমিস্টার পরীক্ষা কমিটির সভাপতির দায়িত্বসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি।

আলমারির মধ্যে আমার ব্যক্তিগত নথিপত্র, বিভাগের বিভিন্ন পরীক্ষার নম্বরপত্র, প্রশ্নসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র রাখি।  

এর পূর্বেও বিভাগীয় কক্ষ থেকে আমার ব্যক্তিগত শিক্ষক নথি হারিয়ে যায়। রেজিস্ট্রার দফতরে এই ব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করি। পরপর এমন ঘটনায় আমি খুবই উদ্বিগ্ন। 

পিয়ন আব্দুল মন্নান জানান, স্যার আমার কাছে গতকাল চাবি রেখে যান। আমি ক্যাম্পাস থেকে যাওয়ার পথে আমার ড্রয়ারে চাবি রেখে যাই। এই ঘটনার ব্যাপারে আমি কিছুই জানি না। 

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, আমরা ইতিমধ্যে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। জরুরি ভিত্তিতে বিভাগীয় অ্যাকাডেমিক মিটিং ডেকেছি।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, এই বিষয়ে আমি এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। আমাদেরকে জানালে বিষয়টি তদন্ত করে দেখবো। 

 

বিভি/এসি/রিসি 

মন্তব্য করুন: