• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য টেন মিনিট স্কুলের নতুন কোর্স

প্রকাশিত: ১৭:৪২, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য টেন মিনিট স্কুলের নতুন কোর্স

করোনা’র দীর্ঘসময়ে স্কুল বন্ধ থাকায় নিয়মিত পাঠের অভ্যাসটা হারিয়ে গেছে বেশিরভাগ শিক্ষার্থীর। স্কুল পুনরায় চালু হওয়ার পর শিক্ষার্থীরা প্রাণপণ চেষ্টা করছেন পড়াশোনার এই ক্ষতি পুষিয়ে নিতে। স্কুল পড়ুয়া লাখো শিক্ষার্থীর কথা মাথায় রেখে টেন মিনিট স্কুল নিয়ে এসেছে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর বার্ষিক পরীক্ষার প্রস্তুতি কোর্স । 

এই কোর্সের আওতায় ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির সব শিক্ষার্থী নিতে পারবে তাদের বার্ষিক পরীক্ষার শেষ মুহুর্তের প্রস্তুতি। শিক্ষার্থীদের সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করার লক্ষ্যে কোর্সে থাকছে জুম লাইভ ক্লাস, লেকচার শীট ও পর্যাপ্ত সংখ্যক পরীক্ষা দেওয়ার ব্যবস্থা।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের আসন্ন বার্ষিক পরীক্ষা আগামী ২৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বর এই ৬ দিনে অনুষ্ঠিত হবে। যেখানে বাংলা, ইংরেজি ও সাধারণ গণিত এই তিন বিষয়ের প্রতিটিতে ৫০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বলেন, এই কোর্সটি সংক্ষিপ্ত প্রস্তুতির কথা মাথায় রেখেই বানানো হয়েছে। শিক্ষার্থীরা যেন সহজে প্রস্তুতি নিতে পারে সেইভাবেই এই কোর্সটি বানানো। আশা করি এই প্রস্তুতি কোর্সটি সব শিক্ষার্থীর কাজে লাগবে।

 

বিভি/এইচডব্লিউ/রিসি 

মন্তব্য করুন: