• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

শাবিপ্রবিতে এবার শিক্ষার্থীদের বিরুদ্ধে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ১২:৪৬, ১৯ জানুয়ারি ২০২২

আপডেট: ১২:৫৭, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
শাবিপ্রবিতে এবার শিক্ষার্থীদের বিরুদ্ধে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের করা ‘অশালীন’ মন্তব্যের জেরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়েছেন শিক্ষকরা।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১১টা থেকে তাঁরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে প্রতিবাদ জানান।

প্রতিবাদে অংশ নেওয়া কয়েকজন শিক্ষকের সঙ্গে কথা বলে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমেসহ বিভিন্নভাবে শিক্ষকদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার কারণে তাঁরা এই প্রতিবাদ জানাচ্ছেন।

অবস্থান কর্মসূচিতে সময় বাড়ার সংগে সংগে শিক্ষকদের সংখ্যাও বাড়তে থাকে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে রিপোর্ট লেখা পর্যন্ত ৭০ থেকে ৮০ জন শিক্ষককে অবস্থান করতে দেখা যায়।

এদিকে আন্দোলনরত ৩০০ শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। 
 
এর আগে রবিবার সন্ধ্যায় জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার পর সোমবার দুপুর বারোটার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিলো। কিন্তু প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে আন্দোলনরত শিক্ষার্থীরা হলে তালা ঝুলিয়ে নিজেদের নিয়ন্ত্রণে নেয়।

অসদাচরণের অভিযোগ এনে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত নয়টা থেকে আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছিলেন শাবিপ্রবি’র শিক্ষার্থীরা। এই নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সংগে বৈঠক হলেও দাবি পূরণ না হওয়ায় আন্দোলন অব্যাহত রেখেছিলেন তাঁরা। রবিবার উপাচার্যকে অবরুদ্ধ করা হলে এই আনন্দোলন বিরাট রুপ লাভ করে। 
 

বিভি/রিসি 

মন্তব্য করুন: