• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১০৯ জন রোভার সহচরের দীক্ষা সম্পন্ন 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০১, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১০৯ জন রোভার সহচরের দীক্ষা সম্পন্ন 

দেশের সর্বাধিক প্রেসিডেন্ট'স অ্যাওয়ার্ডপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবু বাস, দীক্ষা ও ব্যাজ প্রদান ক্যাম্প-২০২২ সম্পন্ন হয়েছে। শনিবার (১৪ মে) সকালে গাজীপুরের বাহাদুর আঞ্চলিক রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ১০৯ জন সহচরকে তিন দিনব্যাপী ক্যাম্প শেষে দীক্ষা প্রদান করা হয়। 

জবি রোভার-ইন-কাউন্সিলের সভাপতি মোল্লা মামুন হাসানের ব্যবস্থাপনায় ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার এই দীক্ষা প্রদান করেন।
 
এসময় তিনি বলেন, দীর্ঘ সময় রোভার প্রোগ্রামের সহচর পর্যায় সফলতার সাথে শেষ করে বিশ্ব স্কাউট আন্দোলনের আজ তোমরা সদস্য পদ লাভ করলে। তোমাদের এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করছি।  নিজেদের যোগ্যতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপকে আরও গতিশীল পর্যায়ে এগিয়ে নিয়ে যাবে। এসময় উপস্থিত ছিলেন রোভার স্কাউট লিডার কাজী ফারুক হোসেন। 

অনুষ্ঠানে রোভার মামুনুর রশিদকে বিগত কাউন্সিলের শ্রেষ্ঠ সিনিয়র রোভার মেট এর সম্মাননা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি দশবার স্বেচ্ছায় রক্তদানের স্বীকৃতিস্বরূপ মোল্লা মামুন হাসানকে শ্রেষ্ঠ রক্তদাতা সম্মাননা এবং ছয়বারের অধিক রক্তদানকারী আরো এগারো জনকে রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়।
এছাড়াও শ্রেষ্ঠ সহচর ও জিনিয়াস সহচরকে পুরস্কার তুলে দেওয়া হয়।

এর পূর্বে গত ১২ মে জবি রোভার-ইন-কাউন্সিলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এর সঞ্চালনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

 

বিভি/এসি/রিসি 

মন্তব্য করুন: