• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

ইমন কায়সার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ০০:২৫, ২৪ জুন ২০২২

আপডেট: ০০:২৬, ২৪ জুন ২০২২

ফন্ট সাইজ
ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীরা। গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আলাওল হল থেকে প্রায় এক হাজার পরিবারের জন্য শুকনো খাবার নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা হন তারা। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীদের সংগঠন ‘জালালাবাদ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের’ উদ্যোগে বিশ্ববিদ্যালয় এবং এর আশপাশ থেকে ৩ লক্ষাধিক টাকা বন্যার্তদের সহায়তার জন্য সংগ্রহ করেন। সে টাকা দিয়ে চট্টগ্রাম থেকেই খাদ্যসামগ্রী কিনে প্যাকেট করা হয়। যা সিলেট ও সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বণ্টন করা হচ্ছে।

No description available.

জালালাবাদ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মাসরুর আহমেদ বলেন, আমাদের জন্মস্থান সিলেট ও সুনামগঞ্জের মানুষ বন্যায় অনেক কষ্টের মধ্যে আছেন। প্রিয়জনদের কষ্টের সময় আমরা বসে থাকতে পারি না। তাই আমাদের সাধ্য অনুযায়ী চেষ্টা করছি কিছু সহযোগিতা করার।

আমরা ক্যাম্পাস, শহর, হাটহাজারী ও যুক্তরাজ্য প্রবাসীদের থেকে তিন লাখ টাকা অনুদান পেয়েছি। যুক্তরাজ্য প্রবাসীদের থেকে এক লাখ টাকা, ক্যাম্পাস, শহর ও আশপাশের এলাকা থেকে দুই লক্ষাধিক টাকা সংগ্রহ করেছি।

তিনি বলেন, ‘আমরা শুকনা খাবার, গুড়, চিড়া, মুড়ি, বন রুটি, চাল, ডাল, মোমবাতি, দিয়াশলাই, ন্যাপকিন, ওষুধ, স্যালাইনসহ আরও যা যা লাগে, সেগুলোসহ প্রায় এক হাজার প্যাকেট নিয়ে রওনা হয়েছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যাতায়াতের জন্য আমাদেরকে বাসের ব্যবস্থা করে সহায়তা করেছে।’

বিভি/এজেড

মন্তব্য করুন: