• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের হলে ছাত্রদের ব্যাপক সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

মো. রুবাইয়াদ ইসলাম, হাবিপ্রবি (দিনাজপুর)

প্রকাশিত: ১৭:৪৮, ১ জুলাই ২০২২

আপডেট: ১৭:৪৮, ১ জুলাই ২০২২

ফন্ট সাইজ
হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের হলে ছাত্রদের ব্যাপক সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছেলেদের হলগুলোতে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, তাজউদ্দীন আহমদ হল এবং ডরমেটরি ২ হলের শিক্ষার্থীদের মাঝে কয়েক ঘণ্টাব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

সংঘর্ষে প্রশাসনিক কর্মকর্তাসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েনের পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে বিশ্ববিদ্যালয়ের ডরমেটরি ২ হলের ১৯ ব্যাচের শিক্ষার্থী আনজারুল ইসলামকে বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যায় শেখ রাসেল হলের ৮ থেকে ১০ জন শিক্ষার্থী বেধড়ক মারপিট করেন। এতে ওই শিক্ষার্থী গুরুতর আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এই খবর ডরমেটরি ২ হলের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা উত্তেজিত হয়ে পড়ে। 

একপর্যায়ে শেখ রাসেল হল এবং ডরমেটরি ২ হলের শিক্ষার্থীদের মাঝে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ একপর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে থামানো হলে শিক্ষার্থীরা হলের মধ্যে ঢুকে পড়েন। কিন্তু শেখ রাসেল হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীরা ডরমেটরি ২ হলের ভিতরে আচমকা প্রবেশ করে ব্যাপক ভাংচুর চালিয়ে পালিয়ে যায়। 

পরবর্তীতে ডরমেটরি ২ এবং তাজউদ্দিন আহমদ হলের শিক্ষার্থীরা সম্মিলিতভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আক্রমণ চালায়। কয়েক দফা সংঘর্ষের পর তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ঢুকে প্রায় ত্রিশ মিনিটের মতো ব্যাপক ভাংচুর চালিয়ে বের হয়ে আসেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে এখন থমথমে অবস্থা ও চাপা উত্তেজনা বিরাজ করছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ সম্মিলিতভাবে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: