• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শাবিপ্রবি’র ‘ভাইস চ্যান্সেলর পদক’ প্রাপ্তদের ক্রেস্ট ও চেক প্রদান

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪১, ৮ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
শাবিপ্রবি’র ‘ভাইস চ্যান্সেলর পদক’ প্রাপ্তদের ক্রেস্ট ও চেক প্রদান

গবেষণায় অবদান রাখার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘ভাইস চ্যান্সেলর পদক–২০২১’ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষক। সোমবার (৮ আগস্ট) শাবিপ্রবি’র প্রশাসনিক ভবন-২ এর সিন্ডিকেট সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদক প্রাপ্ত এই তিন শিক্ষকের হাতে ক্রেস্ট ও চেক তুলে দেন। 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, শাবিপ্রবি’র গবেষণা কেন্দ্রের সদস্য অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান,  অধ্যাপক মো. মনিরুল ইসলাম ও অধ্যাপক ড. এ জেড এম মনজুর রশিদ। 

পদক পাওয়া তিন শিক্ষক হলেন— অ্যাপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি ক্যাটাগরিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মো. তামেজ উদ্দিন, লাইফ সায়েন্সেস ক্যাটাগরিতে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড.  মোহাম্মদ জাকির হোসেন এবং ফিজিক্যাল সায়েন্সেস ক্যাটাগরিতে ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত সরকার। 

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদক প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে গবেষণা বৃদ্ধির বিকল্প নেই। এই লক্ষ্য অর্জনে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ১ কোটি টাকার গবেষণা বাজেট ৮ কোটিতে উন্নীত করা হয়েছে। আগামী বছরে গবেষণায় বরাদ্দ ১০ কোটি টাকা করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশা করি ভাইস চ্যান্সলর পদক এ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  

বিভি/রিসি

মন্তব্য করুন: