• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইডেন কলেজ ছাত্রলীগের দু’পক্ষ মুখোমুখি

প্রকাশিত: ১৩:১৮, ২৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৪:১০, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
ইডেন কলেজ ছাত্রলীগের দু’পক্ষ মুখোমুখি

ইডেন কলেজ ছাত্রলীগের একাংশের সংবাদ সম্মেলন

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়ার বিরুদ্ধে সিট বাণিজ, ক্যান্টিনে ফাও খাওয়া, চাঁদাবাজিসহ সহপাঠীদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ তোলে তাদের বহিষ্কারের দাবি জানিয়েছেন সংগঠনটির একাংশের নেতারা।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ইডেন কলেজে ছাত্রলীগের একাংশ নেতারা ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

এদিকে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়ার বিরুদ্ধে সিট বাণিজ, ক্যান্টিনে ফাও খাওয়া, সহপাঠীদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ করেন একই কমিটির সহসভাপতি জান্নাতুল ফেরদৌসসহ বেশ কয়েকজন নেতা।

ছাত্রলীগ নেতারা বলেছেন, ‘জান্নাত নামে এক নেত্রীকে প্রাণনাশের চেষ্টা করেছে ইডেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়াও জান্নাতুল ফেরদৌসকে মারধার করে। এই ক্ষোভে ওই শিক্ষার্থী গলায় ওড়ান প্যাচিয়ে ফাঁস দেয়ার চেষ্টা করেন। এতো ঘটনার পরও ইডেন কলেজ প্রশাসনের নীরবতার নিন্দা করেন আন্দোলনরত ছাত্রলীগ নেতারা। এসব অভিযোগগুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার দাবি জানান কেন্দ্রীয় ছাত্রলীগ।

কলেজ শাখার সহসভাপতি জান্নাতুল ফেরদৌসের অভিযোগ, সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে তাকে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের একটি কক্ষে আটকে রেখে মারধর করে।

ওই হলের একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, জান্নাতুল ফেরদৌস গত ২২ সেপ্টেম্বর গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রীভা ও রাজিয়ার বিরুদ্ধে ‘সিট বাণিজ্য, চাঁদাবাজি’সহ নানা অভিযোগ নিয়ে কথা বলেন।

এর জেরে শনিবার রাত ১১টার দিকে জান্নাতকে ছাত্রীনিবাস থেকে বের করে দেওয়ার হুমকি দেন রীভা ও রাজিয়ার অনুসারীরা। পরে তাকে একটি কক্ষে আটকে রেখে ‘হেনস্তা’ করা হয়। এ নিয়ে হট্টগোলের পর জান্নাতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও বলেন, ‘আমি তাদের অপকর্ম নিয়ে মিডিয়ায় কথায় বলায় আমাকে হল থেকে বেরিয়ে যেতে হুমকি দিয়েছে। পরে রীভা ও রাজিয়ার অনুসারীরা আমাকে আটকে রেখে মানসিক নির্যাতন ও মারধর করেছে। এমনকি তারা আমার ব্যক্তিগত ছবিও তুলে রেখেছে। এ বিষয়ে হল কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করেছে।’

এদিকে ইডেন কলেজ ছাত্রলীগের দুপক্ষের নেত্রীরা মুখোমুখি অবস্থানে থাকলেও ক্যাম্পাসে পুলিশের উপস্থিতি দেখা যায়নি।

বিভি/এইচএস

মন্তব্য করুন: