• NEWS PORTAL

  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২

কেন্দ্র থেকে এইচএসসির উত্তরপত্র গায়েব, পরিদর্শক বরখাস্ত

প্রকাশিত: ১৬:৩১, ২৫ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
কেন্দ্র থেকে এইচএসসির উত্তরপত্র গায়েব, পরিদর্শক বরখাস্ত

গাজীপুরের টঙ্গীতে এইচএসসি পরীক্ষার কেন্দ্র থেকে উত্তরপত্র হারিয়ে যাওয়ার অভিযোগে দুই পরিদর্শক আতিউর রহমান ও মনিরা খানমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ কেন্দ্রে এ উত্তরপত্র খোয়া যাওয়ার ঘটনা ঘটে।

শুক্রবার (২৫ নভেম্বর) তাদের বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন বিদ্যালয়ের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. আলাউদ্দিন মিয়া।

তিনি জানান, বৃহস্পতিবার রসায়ন দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। ওই কক্ষে ৫২ শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষা শেষে অনেক খুঁজেও একটি উত্তরপত্রের হদিস পাওয়া যাচ্ছিল না। উত্তরপত্র খোয়া যাওয়া পরীক্ষার্থীর নাম ইমন। সে টঙ্গী সাহাজ উদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয়। পরে ওই পরীক্ষার্থীকে বাসা থেকে ডেকে এনে জিজ্ঞাসাবাদে তিনি উত্তরপত্র জমা দিয়েছেন বলে জানান।

বিষয়টি তাৎক্ষণিক শিক্ষাবোর্ডকেও জানানো হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানান কেন্দ্র সচিব মো. আলাউদ্দিন মিয়া। বলেন, এরপরই কক্ষ পরিদর্শক মনিরা খানম ও আতিউর রহমানকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত এসেছে।

যদিও জিজ্ঞাসাবাদের নামে ইমনকে ছয় ঘণ্টা আটকে রাখা হয় বলে অভিযোগ করেন অভিভাবকরা। তারা বলেন, পরীক্ষার্থী ইমন যথা নিয়মে উত্তরপত্র জমা দিয়েই কেন্দ্র ত্যাগ করেছে। তার উত্তরপত্র খোয়া যাওয়ার দায়-দায়িত্ব সম্পূর্ণ কেন্দ্র কর্তৃপক্ষের।
 
গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাসিনা আক্তার ও জেলা শিক্ষা কর্মকর্তার রেবেকা সুলতানা জানান, উত্তরপত্র খোয়া যাওয়ার বিষয়ে তাদের জানানো হয়নি। তবে বিষয়টি সঠিক হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিভি/টিটি

মন্তব্য করুন: