• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শ্রেণিকক্ষের দাবিতে আমরণ অনশনে ইবি শিক্ষার্থীরা 

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৯, ২৪ জানুয়ারি ২০২৩

আপডেট: ২০:২৩, ২৪ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
শ্রেণিকক্ষের দাবিতে আমরণ অনশনে ইবি শিক্ষার্থীরা 

ক্লাস-পরীক্ষা বর্জন করে শ্রেণিকক্ষের দাবিতে আমরণ অনশনে বসেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ল’ এ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সাড়ে ১২টা হতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে তারা এ কর্মসূচি পালন করে যাচ্ছে। 

এর আগে বেলা ১১টার দিকে তারা বিষয়টি নিয়ে উপাচার্যের সাথে স্বাক্ষাৎ করে। এসময় তাদের সাথে প্রশাসন অসৌজন্যমূলক আচরন করেছে বলে অভিযোগ আন্দোলনরত শিক্ষার্থীদের।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, “যাত্রা শুরুর ৪ বছরেও স্থায়ী কোন শ্রেণিকক্ষ বরাদ্দ পায়নি বিভাগটি। বর্তমানে অস্থায়ীভাবে বরাদ্দকৃত শুধু একটি কক্ষ থাকলেও ৪ টি সেশনের ক্লাস নিতে হিমশিম খাচ্ছে বিভাগটি। বিভিন্ন সময়ে শ্রেণিকক্ষ বরাদ্দের দাবি জানালে মীর মশাররফ হোসেন ভবনের চতুর্থ তলার নির্মাণকাজ শেষে সেখানে অর্ধেকাংশ বরাদ্দ দেয়ার  আশ্বাস দেয় প্রশাসন। তবে এখন কক্ষগুলো দখলের জন্য আরেকটি বিভাগ থেকে সেখানে আসবাবপত্র ঢোকানো হয়েছে।”

এর আগেও একই দাবিতে মানবন্ধন, উপাচার্য বরাবর স্মারকলিপি ও ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে বিভাগটির শিক্ষার্থীরা। এখন পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

বিভি/আইএস/এজেড

মন্তব্য করুন: