• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

মধ্যরাতে হলে আসন বরাদ্দের দাবিতে জাবি ছাত্রীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৮, ২৮ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
মধ্যরাতে হলে আসন বরাদ্দের দাবিতে জাবি ছাত্রীদের বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভকারী ছাত্রীরা

হলে আসন বরাদ্দের দাবিতে মধ্যরাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। 

শুক্রবার (২৭ জানুয়ারি) রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা হলের ছাত্রীরা বিক্ষোভ করেন। এ সময় তারা চারটি দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো– নতুন হলের নামকরণ ফজিলাতুন্নেছা করতে হবে; লটারির মাধ্যমে শিক্ষার্থীদের কক্ষ বরাদ্দ দিতে হবে; সবার আগে ফজিলাতুন্নেছা হলের শিক্ষার্থীদের নতুন হলে আসন দিতে হবে; হলে কক্ষ বরাদ্দের ক্ষেত্রে কোনো পলিটিক্যাল ব্লক করা যাবে না।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ২৮ জানুয়ারি সকালে হল স্থানান্তরের কথা ছিল। কিন্তু হল স্থানান্তরের নোটিশ পরিবর্তন করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের তালিকা নতুন হলের প্রভোস্টের কাছে না পৌঁছানোয় কক্ষ বণ্টন হয়নি। এর সমাধানের জন্য তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

জানতে চাইলে বিষয়টি নিয়ে ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এটিএম আতিকুর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের আগামীকাল (শনিবার) হল শিফট করার কথা। নতুন হলের প্রাধ্যক্ষ লটারির মাধ্যমে ঠিক করবেন শিক্ষার্থীরা কে কোন কক্ষে যাবে। যাদের নাম তালিকায় এসেছে তাদের সবাইকে স্থানান্তর করা হবে। এই আন্দোলন অমূলক।'

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘যেহেতু মধ্যরাতে শিক্ষার্থীরা উপাচার্যের বাসার সামনে এসেছে, তাই আমরা তাদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।’

বিভি/এইচএস

মন্তব্য করুন: