• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইবিতে জীবিত প্রভোস্টকে ‘মৃত’ ঘোষণা করে পোস্টারিং

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৬, ২৯ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ইবিতে জীবিত প্রভোস্টকে ‘মৃত’ ঘোষণা করে পোস্টারিং

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মনজুরুল হক মারা গেছেন জানিয়ে তার মৃত্যুতে শোকহত লেখা একটি পোস্টার সাঁটিয়েছেন ওই হলটির বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। হলের নানা সমস্যাসহ প্রভোস্টের স্বাক্ষরের জন্য ভর্তিচ্ছুদের কাছ থেকে অতিরিক্ত ১০০ নেওয়ায় এ পোস্টার সাঁটিয়ে দেন হলের শিক্ষার্থীরা। এমনকি পোস্টারটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন শিক্ষার্থীরা। 

রবিবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ৪টার দিকে হলের প্রভোস্ট কার্যালয়ে মৃত্যুর শোক প্রকাশের পোস্টার সাঁটানো দেখা যায়। পোস্টারে উল্লেখ করা হয়, প্রভোস্ট স্যারের অকাল মৃত্যুতে আমরা জিয়া হলবাসী গভীরভাবে শোকাহত। 

জানা গেছে, ভর্তিচ্ছুদের কাছ থেকে অতিরিক্ত ১০০ টাকা নেওয়াসহ হলের নানা সমস্যা সমাধানে বেলা সাড়ে দেড়টার দিকে আন্দোলন শুরু করেন। এরপর বেলা দেড়টার দিকে শিক্ষার্থীরা হল কর্মকর্তাদের কাছে অতিরিক্ত টাকা নেওয়ার কারণ জানতে চাইলে একজন বিনা বেতনে কাজ করেন তার জন্য নেওয়া হচ্ছে বলে জানান হল কর্মকর্তা। সেইসঙ্গে শিক্ষার্থীদের হুমকি-ধমকিও দেন। 

পরে শিক্ষার্থীরা প্রভোস্ট কার্যালয়ে তালা দেন। এসময় দুইজন আবাসিক শিক্ষক অবরুদ্ধ হয়ে পড়েন। প্রভোস্টকে ফোন দিলে আসবেন না জানালে বেলা আড়াইটার দিকে শোক প্রকাশের পোস্টার সাঁটিয়ে দেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে হলের রিডিং রুমে বেঞ্চ সংকটাসহ নানা সমস্যায় জর্জরিত হলটি। এছাড়াও প্রভোস্ট নিয়মিত হলে আসেন না, নেন না কোনো খোঁজও।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মনজুরুল হক বলেন, কোনো কর্মকর্তা টাকা বেশি নিয়েছে সেটার ব্যবস্থা প্রশাসন নেবে। এজন্য হলের কর্মকর্তা ও আবাসিক শিক্ষকদের হেনস্থা করার ঠিক না।

বিভি/আইএস/এজেড

মন্তব্য করুন: