• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আন্দোলনের প্রেক্ষিতে নোবিপ্রবি রেজিস্ট্রারের পদত্যাগ

ফজলে এলাহী ফুয়াদ 

প্রকাশিত: ১৮:০০, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আন্দোলনের প্রেক্ষিতে নোবিপ্রবি রেজিস্ট্রারের পদত্যাগ

কর্মকর্তা কর্মচারীদের আন্দোলনের প্রেক্ষিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) রেজিষ্ট্রার মোঃ জসিম উদ্দিন (অতিরক্তি দায়িত্ব) পদত্যাগ করেছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নিকট তিনি তার পদত্যাগপত্র জমা দেন বলে জানা যায়।

এদিকে আজ চতুর্থ দিনের মত সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নিয়ে পূর্বঘোষিত কর্মসূচী পালন করে কর্মকর্তা-কর্মচারীরা। তবে কর্মবিরতীর আওতামুক্ত ছিলো বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা, শ্রেণি পরীক্ষায় সহায়তাকারিরা এবং লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বরতরা।

বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীর সংগঠন অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে আজকের কর্মসূচীতে বক্তব্য রাখেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, বিশ্ববিদ্যালয়ের হিসাব পরিচালক সাইদুর রহমান, উপ-রেজিস্ট্রার তারেক রাশেদ উদ্দিন, সহকারী রেজিস্ট্রার ইবনে ওয়াজেদ ইমনসহ অনান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য তাদের দাবিগুলো ছিলো- ৭২ ঘণ্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) পদ হতে সংশ্লিষ্ট ব্যক্তিকে অব্যাহতি প্রদান; যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে দ্রুত সময়ের মধ্যে অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্টার নিয়োগ; কর্মচারীদের সমিতির অনুমোদন প্রদান; আগামী ৭ দিনের মধ্যে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তার কর্মচারীদের স্থায়ী করন এবং স্থায়ীকৃতদের পদোন্নতি দেওয়া; আগামী ১ মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং আপগ্রেডেশনসহ টেকনিক্যাল/নন-টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন করা।

বিভি/এজেড

মন্তব্য করুন: