• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ব্রিটিশ পার্লামেন্ট হাউসে আসিফ-অনুরাধা পাড়োয়ালের গান

প্রকাশিত: ১৮:৫৯, ১৭ মে ২০২৪

ফন্ট সাইজ
ব্রিটিশ পার্লামেন্ট হাউসে আসিফ-অনুরাধা পাড়োয়ালের গান

ভারতীয় সংগীতাঙ্গনে অনুরাধা পাড়োয়াল এক স্বনামধন্য নাম। এদিকে আসিফ আকবর বাংলাদেশের দর্শকনন্দিত সংগীতশিল্পী। এবার দুই দেশের এই দুই শ্রোতাপ্রিয় শিল্পীর মেলবন্ধনে সৃষ্টি হলো ‘চিরদিনের জীবন সঙ্গিনী’ শিরোনামের দ্বৈতগান। আর বুধবার (১৫ মে) সন্ধ্যায় মুহুর্মুহু করতালি আর আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের কমিটি হলে অবমুক্ত হলো দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর ও উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী পদ্মশ্রী অনুরাধা পাড়োয়ালের ‘চিরদিনের জীবন সঙ্গিনী’ গানটি।

ব্রিটিশ পার্লামেন্ট হাউসের কমিটি হলে এই প্রথম কোন বাংলাদেশী গায়কের গান উন্মুক্ত হলো।যেখানে  সাধারণত রাজনৈতিক কর্মকাণ্ড হয়ে থাকে, সেখানে  প্রথমবারের মতো গানের অনুষ্ঠানের আয়োজনকে এক বিরাট সম্মান বলে মনে করেন শিল্পী আাসিফ আকবর।

১৫ মে সন্ধ্যায় ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের ১২ নম্বর কমিটি হলে দুই শতাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের উপস্থিতিতে গানটি অবমুক্ত করা হয়। মঞ্চে অতিথির আসনে বসে তা অবলোকন করেন আসিফ আকবর ও অনুরাধা পাড়োয়াল, লর্ড তারিক আহমেদসহ ব্রিটিশ এশিয়ান কমিউনিটির বিশিষ্টজনরা।

ব্রিটিশ পার্লামেন্টের এমপি সীমা মনোত্রা সংগীত শিল্পী ও সংগীত পরিচালক রাজা কাশেফ ও সংগীত শিল্পী রুবাইয়াত জাহান অনুষ্ঠানটি আয়োজন করেন। অনুষ্ঠানে উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী পদ্মশ্রী অনুরাধা পাড়োয়াল বলেন,' দুই দেশের সংস্কৃতির সমন্বয় একটি চমৎকার ব্যাপার। আমি এ দিনটির জন্য অপেক্ষায় ছিলাম। আমি বাংলায় গান করতে পেরে খুব খুশি। আমার বিশ্বাস এটি খুব জনপ্রিয় হবে।'

অনুষ্ঠানটির আয়োজক রাজা কাশেফ বলেন, 'দুই দেশের সহযোগিতায় গানটি নির্মাণ করতে পেরে আনন্দ লাগছে। এটি একটি ঐতিহাসিক ব্যাপার। আসিফ ভাইয়ের প্রতি ভালোবাসা থেকে আমরা সব করেছি।'

বলিউডে অভিষেক ও ব্রিটিশ পার্লামেন্টের কমিটি হলে দুই দেশের গানের অনুষ্ঠান - সব মিলিয়ে উচ্ছ্বসিত আসিফ আকবর বলেন, 'যে বয়সে মানুষ গান থেকে সরে যায়, সে বয়সে আমি বলিউডে গান শুরু করেছি। আমার ডেডিকেশন লেভেল আলাদা। আমি যখন কাজ করি কাজটা সিরিয়াসলি করি। মিউজিক্যাল জার্নিতে প্রত্যেকটা সফলতা আমার জন্য জরুরি। অতীতে যা হয়েছে ভবিষ্যতে যা হবে সেগুলো আমাকে আরো সামনের দিকে নিয়ে যাবে।'

কবির বকুলের লেখা গানটিতে সুর ও সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। আসিফের প্রতি গভীর ভালোবাসার প্রকাশ হিসেবে ভারতীয় সংগীতের কিংবদন্তী এ আর রাহমান স্টুডিও, যশরাজ ফিল্ম স্টুডিওতে গানটির রেকর্ডিং ও হাউস অব কমন্সে অনুষ্ঠান সব কিছু ব্যবস্থাপনা করেছেন রাজা কাশেফ ও রুবাইয়াত জাহান। 

মেলোডিয়াস ডুয়েট ধারার  এই গানটির  মিউজিক ভিডিও পরিচালনা করেছেন সৌমিত্র ঘোষ ইমন।পেট্যামের স্পন্সরে করা গানটির গানচিত্রে অভিনয় করেছেন আসিফ আকবর ও সাবাহ বশির।

বিভি/জোহা/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2