• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

মুন্সীগঞ্জে দুই দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসবের উদ্বোধন

মু্ন্সীগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ১১:৫৬, ১৭ মে ২০২২

ফন্ট সাইজ
মুন্সীগঞ্জে দুই দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসবের উদ্বোধন

নাটক সুন্দরের কথা বলে, এই শ্লোগানে মুন্সীগঞ্জের জনপ্রিয় নাট্যদল হিরণ কিরণ থিয়েটারের আয়োজনে দুই দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসবের উদ্বোধন হয়েছে। মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সোমবার (১৬ মে) সন্ধ্যা সাড়ে ৬টায় এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই নাট্যোৎসবের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্যকার ও নির্দেশক জাহাঙ্গীর আলম ঢালী সঞ্চালনায় নাট্যোৎসবের উদ্বোধন করেন বঙ্গবন্ধু সহচর মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মো. মহিউদ্দিন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান থিয়েটার এসোসিয়েশনের চেয়ারম্যান নাট্য নির্দেশক ড. তাপস দাস, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. সোহানা তাহমিনা, নাট্যাভিনেতা রফিকউল্লাহ সেলিম, চিত্রনায়ক আলেকজান্ডার বোঁ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এড. শাহীন মো. আমানউল্লাহ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ উল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সোনিয়া হাবিব লাবনী, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি আরিফ মোড়ল, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব সারোয়ার হোসেন নান্নু, বিক্রমপুর থিয়েটারের সভাপতি হুমায়ুন ফরিদ। উদ্বোধনী দিনে বাংলাদেশের পক্ষে হিরণ কিরণ থিয়েটারের পরিবেশনায় জাহাঙ্গীর আলম ঢালীর রচনা ও নির্দেশনায় ‘সিডর’ নাটকটি মঞ্চস্থ হয়। নাট্যোৎসবের ২য় ও সমাপনী দিনে মঞ্চস্থ হবে ভারতের কলকাতার "এসো নাটক শিখি " নাট্যদলের পরিবেশনায় ড. তাপস দাসের রচনা ও নির্দেশনায় নাটক ‘দলছুট’। 

উদ্বোধনী দিনে বিপুল সংখ্যক দর্শক উপস্থিত হয়ে নাটক উপভোগ করেন। দুইদিন ব্যাপী দুই বাংলার নাট্যোৎসবের  নাটক শেষে আগত অতিথিরা আবেগে আপ্লুত হয়ে পড়েন এবং হিরণ কিরণ থিয়েটারের এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।
 

বিভি/এলএইচ/এএন

মন্তব্য করুন: