• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অনন্তকে অভিষেক: ‘এটা বাংলাদেশি সিনেমা মনে হচ্ছে না, বলিউডের মত’

প্রকাশিত: ১২:১৫, ২০ মে ২০২২

ফন্ট সাইজ
অনন্তকে অভিষেক: ‘এটা বাংলাদেশি সিনেমা মনে হচ্ছে না, বলিউডের মত’

৭৫তম আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবে অংশ নিতে এক ঝাঁক তারকা হাজির হয়েছে ফ্রান্সের নদী তীরবর্তী শহর কানে। প্রতি বছরের মতো এবছরও বিশ্ব চলচ্চিত্রের সব বাঘা বাঘা তারকারা এখানে হাজির হয়েছেন। সেখানে দেখা গিয়েছে বাংলাদেশের অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষাকে।

অনুষ্ঠানের আগে একসাথে দেখা গেছে ভারতীয় অভিনেতা অভিষেক বচ্চন ও অভিনেত্রী ঐশ্বরিয়া রায়কে। এ দুই দম্পতিকে বেশ হাসি-খুশি ভঙ্গীমায় দেখেছেন নেটিজেনরা। অনেকের মধ্যে আলোচনা চলছে এ নিয়ে। দুটি চলচ্চিত্র নিয়ে কান চলচ্চিত্র উৎসবে গেছেন দেশের জনপ্রিয় জুটি অনন্ত জলিল ও বর্ষা।

এই উৎসবে অনন্ত-বর্ষার সঙ্গে দেখা হয়েছে বলিউড তারকা দম্পতি অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গে। আলোচনার বিষয় হিসেবে দেশের সোশ্যাল প্ল্যাটফর্মে জায়গা করে নেয় ঐশ্বরিয়া ও অভিষেকের সঙ্গে অনন্ত-বর্ষার কুশল বিনিময়ের ছবি। 

দুটি ছবি পোস্ট করেছিলেন অনন্ত জলিল। দুটি ছবির একটিতে দেখা যায়, ঐশ্বরিয়া নিজেই সেলফি তুলছেন ফ্রেমে বর্ষা ও অভিষেককে রেখে। অপর ছবিতে দেখা যায়, মোবাইলে অনন্ত কী যেন দেখাচ্ছেন অভিষেককে। অদূরে মুখে হাত দিয়ে দাঁড়িয়ে হাসছেন ঐশ্বরিয়া। এই ছবির নেপথ্য কাহিনি ইতোমধ্যে জানা গেছে। তার পরও নেটিজেনরা প্রশ্ন তুলেছেন, ঐশ্বরিয়া ওভাবে হাসছিলেন কেন? এ প্রশ্নের উত্তর পাওয়া গেল অনন্ত-বর্ষার কাছ থেকেই।

এবার অনন্ত ও বর্ষা এই ছবির পেছনের গল্প জানালেন। কান থেকে দেশের একটি গণমাধ্যমের লাইভে যুক্ত হন তারা। সেখানে অনন্ত বলেন, ‘একই রেস্তোরাঁয় আমরা বসেছিলাম, আড্ডা মারছিলাম। তখন জানতে চেয়েছিল, তোমরা কোথা থেকে এসেছ? বললাম, বাংলাদেশ থেকে এসেছি। তখন ওরা জানতে চাইল, এখানে কোনও কারণে এসেছি কি না। তখন বলেছি, এটা আমাদের দুর্ভাগ্য—বাংলাদেশের সব টিভিতে আমরা তোমাদের দেখি, সে কারণে আমরা জানি তুমি অভিষেক, সে ঐশ্বরিয়া রাই। আমরাও বাংলাদেশের চলচ্চিত্র তারকা, কিন্তু সমস্যা হচ্ছে বাংলাদেশের চ্যানেল তোমাদের ওখানে দেখা যায় না।’

‘এরপর তারা জানতে চাইল, তোমরা কী ধরনের সিনেমা নির্মাণ করো…। তারপর আমাদের সিনেমার ক্লিপস দেখতে চাইল। ইরানি সিনেমার (দিন : দ্য ডে) ট্রেইলার দেখালাম অভিষেক-ঐশ্বরিয়াকে। বলল, এটাকে বাংলাদেশি সিনেমা মনে হচ্ছে না, আমেরিকান সিনেমার মতো… বলিউড সিনেমার মতোই। বলেছি, ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য।’ ঠিক এই ট্রেলার দেখানোর মুহূর্তই ছিল ওটি। কেননা ছবিতে দেখা যাচ্ছিল অনন্তের মুখেও হাসি। পরে অনন্ত জানান, এরপর ঐশ্বরিয়া রাই বচ্চন নিজে থেকেই সেলফি তুলেছেন বর্ষার সঙ্গে।

অনন্ত তাঁর গল্প শেষ করেছেন এভাবে- এরপর ঐশ্বরিয়া রাই নিজেই সেলফি তুলেছেন বর্ষার সঙ্গে। প্রসঙ্গত, অনন্ত ও বর্ষা কান উৎসবে গেছেন তাদের ‘দিন : দ্য ডে’ ও ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমার ট্রেলার নিয়ে।

বিভি/এজেড

মন্তব্য করুন: