• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

আভেক রাব্বানীর আয়োজনে ইউরোপে সবচেয়ে বড় বাংলাদেশি কনসার্ট

প্রকাশিত: ১২:১৬, ২৯ জুন ২০২২

আপডেট: ১৭:০২, ২৯ জুন ২০২২

ফন্ট সাইজ
আভেক রাব্বানীর আয়োজনে ইউরোপে সবচেয়ে বড় বাংলাদেশি কনসার্ট

প্যারিসে অনুষ্ঠিত হয়ে গেলো ফ্রাঙ্ক বাংলা ফ্রেন্ডশিপ ফেস্টিভ্যাল।  ২৬ জুন বাংলাদেশি কমিউনিটিদের জন্য ইউরোপে সবচেয়ে বড় করে আয়োজিত ফেস্টিভ্যাল এর তকমা পেয়েছে এটি।

এই ফেস্টিভ্যাল কনসার্টে শ্রোতাদের মাতিয়েছিলেন নগরবাউল, শিরোনামহীন ও মুজা। তাদের মতে ইউরোপে এর আগে পারফর্ম করলেও, এমন বৃহৎ পরিসরে আয়োজন তারা প্রথম পারফর্ম করলেন।  

এই ফেস্টিভ্যালটি আয়োজন করেছে অনেক বছর ধরে বাংলাদেশি-ফ্রান্স কমিউনিটি নিয়ে কাজ করা ‘আভেক রাব্বানী’ যার বর্তমান নাম অফিওরা। এছাড়া আয়োজনটির সাথে যুক্ত ছিলেন ফ্রান্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এবং স্থানীয় পৌরসভা। 

অফিওরার পরিচালক রাব্বানী খান বলেন, এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলেই আয়োজনের অংশীদার। একই সাথে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের উপর আমাদের ভরসা আছে। তারা সুন্দরভাবে অনুষ্ঠান উপভোগ করতে জানে সেটার প্রমাণ আমরা পেয়েছি।

সেই সাথে বাংলাদেশ দূতাবাস এবং স্থানীয় মেয়রের উপস্থিতি সেখানে বাড়তি মাত্রা যোগ করেছে। ফ্রান্সে নিযুক্ত রাষ্ট্রদূত জনাব খন্দকার এম তালহা আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

অনুষ্ঠানের একাংশের দূতাবাসের আয়োজনে ছিলো বাংলাদেশের স্বনির্ভরতার প্রতীক পদ্মা সেতুর উদ্ভোধনঅনুষ্ঠান। 

আয়োজকদের অন্যতম প্রশাসনিক কর্মকর্তা আহমেদ সুমন বলেন, আমরা প্রতিযোগিতায় নামিনি। আমাদের এই আয়োজন থেকে ভবিষ্যতে আয়োজকেরা ভরসা পাবে, উৎসাহ পাবে এবং উপদেশ পাবে বলে আমাদের বিশ্বাস।

এই বৃহৎ আয়োজনের বাজেট ছিলো ৮৫ হাজার ইউরো। টিকেট বিক্রি, স্পন্সর এবং বেশ কয়েকটি প্রতিষ্ঠানের আর্থিক সহায়তা এই অনুষ্ঠানের খরচ যোগাতে সহায়তা করেছে। আয়োজকরা ভবিষ্যতে এমন প্রোগ্রাম আরও হতে পারেও বলে তিনি ইচ্ছে প্রকাশ করেন।


 

বিভি/রিসি

মন্তব্য করুন: