• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

তিন দিনে ৩০০ কোটির মাইলফলক শাহরুখের ‘পাঠান’র

প্রকাশিত: ১৯:৪৬, ২৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:৫২, ২৮ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
তিন দিনে ৩০০ কোটির মাইলফলক শাহরুখের ‘পাঠান’র

দীর্ঘ চারবছর পর বড়পর্দায় শাহরুখ খান। উচ্ছ্বাসে ভাসছে দর্শকমহল। পাশাপাশি আবেগের বাঁধ ভেঙেছে ভক্তদেরও। গত ২৫’শে জানুয়ারি দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেয়েছে কিং খানের ‘পাঠান’। বেশ কিছুদিন ধরেই ছবি নিয়ে ভক্তদের উন্মাদনার ঝলক নজরে এসেছে সকলের। ‘পাঠান’ মুক্তি পাওয়ার পর শুধুমাত্র ভারতে প্রথম দিনেই বক্সঅফিসে ৫৪ কোটির ব্যবসা করেছে। গোটা বিশ্বের নিরিখে সেটি অতিক্রম করেছে ১০০ কোটি।

দীর্ঘ প্রতীক্ষিত এই ছবি দ্বিতীয় দিনে অতিক্রম করেছে ৭০ কোটি। তবে তৃতীয় দিনেবক্সঅফিসে মন্থর ‘পাঠান’। এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রি ট্র্যাকার রমেশ বালার মতে, ছবি মুক্তির তৃতীয় দিনে ভারতের নিরিখে এই ছবি বক্সঅফিসে ৩৪ থেকে ৩৬ কোটি টাকার ব্যবসা করেছে। আর এই পরিমাণ প্রত্যাশা অনুযায়ী যে যথেষ্ট কম, তা আর আলাদাভাবে বলে দেওয়ার অপেক্ষা রাখছে না। 

শুক্রবার কাজের দিন ‘পাঠান’-এর রোজগার দেশে কিছুটা কম হয়েছে। তৃতীয় দিনে শেষে দেশের বাজারে তিন দিনে ‘পাঠান’-এর আয় ১৬৭ কোটির বেশি। আর বিশ্বব্যাপী আয় পৌঁছেছে ৩১৩ কোটি রুপিতে।

এ দিকে শাহরুখ, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ শুরু থেকেই বিতর্কে জড়িয়েছিল। ভারতের বিভিন্ন প্রান্তে বয়কটের রব উঠেছিল এ ছবির প্রথম মুক্তি পাওয়া গান ‘বেশরম রং’ নিয়ে। তখনকার অগ্নিগর্ভ পরিস্থিতিতে চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকরা ভেবেছিলেন ‘পাঠান’ দেখতে আসবেন না কেউ। কিন্তু বলিউড আবার প্রমাণ করে দিল, শিল্পের জোর নেতিবাচকতাকেও ছাপিয়ে যায়। 

বিভি/জোহা

মন্তব্য করুন: