• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টানা ব্যর্থতার সময় বাথরুমে ঘণ্টার পর ঘণ্টা কেঁদেছেন শাহরুখ

প্রকাশিত: ০০:১৯, ৩১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
টানা ব্যর্থতার সময় বাথরুমে ঘণ্টার পর ঘণ্টা কেঁদেছেন শাহরুখ

শাহরুখ খান

লম্বা অপেক্ষার পর অবশেষে ২০২৩-এ বড় পর্দায় ফিরলেন শাহরুখ খান। শেষ ছবি ‘জ়িরো’ মুক্তি পেয়েছিল ২০১৮ সালের শেষের দিকে। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল সেই ছবি। দর্শকের মনেও দাগ কাটতে পারেনি শাহরুখের অভিনয়। বয়ে গিয়েছিল সমালোচনার ঝড়। তবে কি এখানেই ইতি শাহরুখের তারকা জীবনের? উঠেছিল প্রশ্ন। এমনকি, দেশের তথাকথিত ‘সুপারস্টার’দের ভবিষ্যৎ নিয়েও সন্দিহান হয়ে পড়েছিলেন তাদের অনুরাগী ও সমালোচকরা। 

তারপর ৪ বছরের বিরতি। কোভিডের লকডাউন কাটিয়ে অবশেষে বড় পর্দায় প্রত্যাবর্তন। গত বছরগুলোর কথা মনে করে কিছুটা আবেগমথিত বলিউডের ‘বাদশা’। জানালেন মান্নাতে একটি বাথরুম আছে যেটা তিনি ঢুকেছেন মানেই সকলে জানেন, তিনি কাঁদছেন। ঘণ্টার পর ঘণ্টা কেটেছে সেখানেই।

কোথা থেকে অনুপ্রেরণ পেলেন ফের উঠে দাঁড়ানোর? শাহরুখের কাছে প্রশ্ন সঞ্চালকের। কিছুটা থেমে মাইক্রোফোন হাতে তুলে নিলেন বাদশা। তার পর এল প্রশ্নে উত্তর। ‘আমাদের বাড়িতে বড়রা বলেন, যখন তুমি ব্যর্থ হবে, সবসময় তাদের কাছে যাবে যারা তোমাকে নিঃশর্তে ভালবাসে। আমি বড়দের সে কথাই মেনে চলি, আমি বার বার আমার দর্শকের কাছে ফিরে আসি’। 

শাহরুখ আরও বলেন, ‘আমিও ভেঙে পড়ি, আমারও মন খারাপ হয়, কিন্তু সৃষ্টিকর্তা আমাকে একটা বারান্দা দিয়েছেন, আমি আমার দুঃখের সময়েও সেখানে আসি, আনন্দের সময়েও’, স্বীকারোক্তি বলিউডের ‘বাদশা’র। 

শুধু সাফল্যে নয়, ব্যর্থতাতেও দর্শক তাকে ভালবাসা উজাড় করে দিয়েছেন, দাবি শাহরুখের। কঠিন সময়ের পরে ফের বড় পর্দায় ফেরার সবথেকে বড় অনুপ্রেরণা জুগিয়েছেন দর্শকই, জানান বিশ্ববিখ্যাত বলিউড তারকা।

মন্তব্য করুন: