• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৯৫

প্রকাশিত: ১১:৫৫, ১৭ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৯৫

সংগৃহীত ছবি

মালয়েশিয়া ইমিগ্রেশনের টানা তিন ঘণ্টার অভিযানে বাংলাদেশিসহ ৯৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (১৬ নভেম্বর) গভীর রাতে দেশটির জালান দেওয়ান সুলতান সুলাইমান-১ এর পাঁচতলা দোকানঘরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের মধ্যে ৫২ জন পুরুষ ও ৪৩ জন নারী রয়েছেন।

অভিযানে প্রাথমিকভাবে ১৫০ জন অভিবাসীকে আটক করা হলেও বৈধ কাগজপত্র থাকায় পরে ৫৫ জনকে ছেড়ে দেওয়া হয়।

কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন ডিরেক্টর স্যামসুল বদরিন মহসিন জানিয়েছেন, আটকরা ইন্দোনেশিয়া, বাংলাদেশ, নেপাল ও পাকিস্তানের নাগরিক। তবে আটকদের মধ্যে কতোজন বাংলাদেশি রয়েছেন, সেটি নিশ্চিত হওয়া যায়নি।

এই ইমিগ্রেশন কর্মকর্তা জানান, অভিযান চালানোর আগে দীর্ঘদিন ধরে অবৈধ অভিবাসীদের কার্যকলাপ ও গতিবিধি পর্যবেক্ষণ করছিলো দেশটির এফোর্সমেন্টের কর্মকর্তারা। আটকরা বেশিরভাগই নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলো। তাদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং কারো কারো কাছে কোনো বৈধ ভ্রমণ নথি ছিলো না, যারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিলো।

তিনি জানান, এছাড়া অভিবাসীদের বাসস্থানটিও ছিল খুব বিপজ্জনক। সেখানে বৈদ্যুতিক তার এবং পানির কলের সংযোগগুলি সঠিকভাবে যুক্ত ছিলো না। মালিকেরা বোর্ড ব্যবহার করে শ্রমিকদের জন্য পাঁচটিরও বেশি ছোট কক্ষ তৈরি করে দিয়েছিলেন। সেগুলোতেই তারা ভাড়া থাকতো। অগ্নিকাণ্ডের ক্ষেত্রেও কক্ষগুলো ছিলো খুবই অনিরাপদ।

আটক ব্যক্তিদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

বিভি/এসডি

মন্তব্য করুন: