• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

মালদ্বীপে দুর্ঘটনায় আহত প্রবাসীকে টিকিট দিয়েছে বাংলাদেশ দূতাবাস

মো. ওমর ফারুক অনিক, মালদ্বীপ থেকে

প্রকাশিত: ১০:২৫, ৪ মে ২০২২

ফন্ট সাইজ
মালদ্বীপে দুর্ঘটনায় আহত প্রবাসীকে টিকিট দিয়েছে বাংলাদেশ দূতাবাস

ভাগ্য বদলানোর লক্ষ্যে মধুর স্বপ্ন নিয়ে দেশের মায়া ত্যাগ করে মালদ্বীপে পাড়ি জমান মোহাম্মদ আব্বাস আলী। কিন্তু করোনা মহামারীর কারণে বিশ্বে অর্থনীতিক মন্দার পর থেকে নিত্য নতুন অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে মালদ্বীপের প্রবাসী শ্রমিকরা। কাজ না পেয়ে, খেয়ে না খেয়ে থেকে, দুর্ঘটনার শিকার হয়ে কেউ শূন্য হাতে, কেউ বা লাশ হয়ে প্রতিনিয়ত ফিরে যাচ্ছে মাতৃভূমিতে।  এক এক করে কষ্টের গল্পে লেখা হচ্ছে অনেক প্রবাসীদের শ্রমের ভাগ্য।

লিফট দুর্ঘটনায় গুরুতর আহত হন মালদ্বীপ প্রবাসী মোহাম্মদ আব্বাস আলী। তিনি টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রতন কান্দী গ্রামের মো. হায়দার আলীর পুত্র। নিজের এবং পরিবারের স্বপ্নপূরণের আশায় গত ১০শে সেপ্টেম্বর ২০১৮ সালে মালদ্বীপে আসেন এবং অনিয়মিত কর্মী হিসেবে ডেইলি কাজে কর্মরত ছিলেন মালদ্বীপের ছোট বড় অনেক কোম্পানিতে। 

গত ৯ এপ্রিল  ২০২২ সায়মা হিঙ্গুনে লিফটে মালামাল লোড করার সময় দুর্ঘটনায় গুরুতর আহত হন আব্বাস আলী। দ্রুত দেশে ফিরে তার উন্নত চিকিৎসার জন্য মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে একটি বিমান টিকেট হস্তান্তর করেন দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান জনাব মো. সোহেল পারভেজ। 

এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের কল্যাণ সহকারী জনাব মোহাম্মদ জসিম উদ্দিন। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-Wage Earners Welfare Board

প্রসঙ্গত, মালদ্বীপে কর্মস্থলে লিফটের দুর্ঘটনায় আহত হয়ে প্রবাসী আব্বাস আলীর দুটি পা মারাত্মক জখম হয়। দুর্ঘটনায় তিনি স্বাভাবিকভাবে হাঁটাচলার ক্ষমতা হারান সঙ্গে কর্মশক্তিও। গত এক মাস যাবত চিকিৎসাধীন ছিলেন রাজধানীর পার্শ্ববর্তী হুলেমালে সিটি'র সরকারি হাসপাতালে। এইখানে তার চিকিৎসায় হাঁটা চলার সাভাবিক পরিবর্তন না হওয়ায়, উন্নত চিকিৎসার উদ্দেশ্যে গতকাল (৩ মে ২০২২) একটি ফ্লাইটে বাংলাদেশে ফিরে গেছেন। মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে তার দ্রুত সুস্থতা কামনা করা হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন: