• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

যুক্তরাজ্যে কাউন্সিলর পদে জয়ী মৌলভীবাজারের ১২ জন

তালুকদার ওলিদ, যুক্তরাজ্য প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৫, ৭ মে ২০২২

ফন্ট সাইজ
যুক্তরাজ্যে কাউন্সিলর পদে জয়ী মৌলভীবাজারের ১২ জন

যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে মৌলভীবাজারে জন্মগ্রহণকারীরা এবার চমক দেখিয়েছেন। দেশটিতে এখন পর্যন্ত কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন মৌলভীবাজারের বারো জন। তাদের মধ্যে রয়েদছেন স্বামী-স্ত্রী এবং আপন দুই বোনও। মৌলভীবাজারের এই বারো জনের বিজয় সংবাদে শুধু মৌলভীবাজারবাসীই নন, পুরো বাংলাদেশবাসী আনন্দিত। 

নির্বাচিতরা হলেন নিউহাম কাউন্সিল থেকে কুলাউড়ার সন্তান জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান জসিম, বেকটন ওয়ার্ড থেকে জসিমের স্ত্রী সাবেক কাউন্সিলার রহিমা রহমান, ইজলিংটন কাউন্সিল থেকে সাবেক মেয়র মৌলভীবাজার সদর উপজেলার জিলানী চৌধুরী, কার্ডিফ সিটি কাউন্সিল থেকে পৌর শহরের মুসলিম কোয়ার্টারের সালেহ আহমদ, লন্ডনের বার্কিং ও ডেগেনহাম কাউন্সিল থেকে সদর উপজেলার মুহিবুল আলম চৌধুরী, হ্যান্সলো থেকে মুজিবুর রহমান, রেডব্রিজ কাউন্সিল থেকে বর্তমান কাউন্সিলার রাজনগর উপজেলার পুস্পিতা গুপ্ত, সদর উপজেলার সন্তান ও বড়লেখার পুত্রবধু সাঈদা চৌধুরী, হ্যারো এলাকা থেকে শ্রীমঙ্গলের শাহানিয়া চৌধুরী জেরিন, ক্যামডেন পেনক্রেস ও সোমার্স থেকে সদর উপজেলার আপার কাগাবালা ইউনিয়নের সন্তান শাহাজান মিয়া (শাহ)। 

কার্ডিফ থেকে পুনঃনির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মো. ফিরোজের কন্যা বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরী। বাবলিন ও জেসমিন আপন দুই বোন। এই তথ্য নিশ্চিত করেছেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুনজের আহমদ চৌধুরী। 

যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবার (৫ মে)। এবারের নির্বাচনে বিভিন্ন কাউন্সিলে রেকর্ড সংখ্যক বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। তবে মেয়র পদে সরাসরি নির্বাচনে কেবল বাঙ্গালীপাড়া টাওয়ার হ্যামলেটসে দুই বাংলাদেশি প্রার্থী লড়াইয়ে ছিলেন। ফলে সেখানকার নির্বাচনের দিকেই চোখ যুক্তরাজ্যের প্রায় ১০ লাখ বাংলাদেশির। 

টাওয়ার হ্যামলেটসের বর্তমান মেয়র লেবার পার্টির জন বিগসের সঙ্গে এবার লড়াইয়ে জিতেছেন সিলেটের সন্তান লুৎফুর রহমান।

বিভি/এজেড

মন্তব্য করুন: