• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মালদ্বীপে আইএলও’র কান্ট্রি ডিরেক্টর ও বাংলাদেশ হাইকমিশনারের মতবিনিময়

মো. ওমর ফারুক অনিক, মালদ্বীপ থেকে

প্রকাশিত: ১৪:১১, ১৭ মে ২০২২

আপডেট: ১৪:১১, ১৭ মে ২০২২

ফন্ট সাইজ
মালদ্বীপে আইএলও’র কান্ট্রি ডিরেক্টর ও বাংলাদেশ হাইকমিশনারের মতবিনিময়

আন্তর্জাতিক শ্রম সংস্থা ‘আইএলও’। জাতিসংঘের প্রাচীনতম বিশেষায়িত সংস্থা, সামাজিক ন্যায়বিচার এবং শালীন কাজের প্রতি শ্রদ্ধা জানিয়ে, সমগ্র বিশ্বকে প্রদক্ষিণ করছে এই সংস্থাটি। এশিয়ার সর্বকনিষ্ঠ দেশ হিসেবে আইএলও এর সদস্য রাষ্ট্র মালদ্বীপের পরিচিতি।

সোমবার (১৬ মে ২০২২) মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের সেমিনার রুমে আইএলও কান্ট্রি ডিরেক্টর মি. সিমরিন সি সিং তার প্রতিনিধিদলসহ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় মালদ্বীপে বাংলাদেশি ব্যবসায়িকসহ কর্মরত প্রবাসীদের নেতৃত্বদানকারী শ্রমিক সংগঠনের নেতাদের সাথে মতবিনিময়কালে বিভিন্ন বিষয় যেমন বেতনভাতা, ভিসা, আবাসন, চিকিৎসা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়। 

উভয়েই ভবিষ্যতে প্রবাসীদের সমস্যাসমূহ সমাধানের ক্ষেত্রে মালদ্বীপ সরকারকে সহযোগিতা প্রদান ও একযোগে কাজ করার জন্য প্রতয় ব্যক্ত করেন। সাক্ষাৎকালে মিশনের প্রথম সচিব (শ্রমঃ) মো. সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য;  এশিয়ার সর্বকনিষ্ঠ আইএলও'র সদস্য রাষ্ট্র হিসেবে মালদ্বীপ ২০১৯ সালের ১৬ ও ১৭ ডিসেম্বর শতবার্ষিকীর প্রতীকী সিরিজের অনুষ্ঠান করে। ১৯৬৯ সালে 'আইএলও' সংস্থাটি উন্নয়নশীল দেশে শ্রমিক শ্রেণির মধ্যে শান্তি ও ন্যায়বিচার প্রতিষ্ঠার কারণে শান্তিতে নোবেল পুরস্কার পায়।

বিভি/এজেড

মন্তব্য করুন: