• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কাতার বিশ্বকাপের এক স্টেডিয়ামে প্রধান চিকিৎসক বাংলাদেশি আয়শা

লিংকন ইউসুফ পাটওয়ারি, কাতার থেকে

প্রকাশিত: ১৯:৪২, ২৮ জুন ২০২২

আপডেট: ১৮:৫৪, ২৯ জুন ২০২২

ফন্ট সাইজ
কাতার বিশ্বকাপের এক স্টেডিয়ামে প্রধান চিকিৎসক বাংলাদেশি আয়শা

কাতার ফুটবল বিশ্বকাপের স্টেডিয়াম ৯৭৪ এ খেলা চলাকালীন মাঠের প্রধান চিকিৎসক হিসেবে কর্মরত থাকবেন বাংলাদেশি নারী চিকিৎসক চট্টগ্রামের মেয়ে আয়শা পারভিন। ৯৭৪ স্টেডিয়ামে ২০২১ সালের শেষ দিকে অনুষ্ঠিত আরব কাপে দায়িত্বে ছিলেন বাংলাদেশি এই চিকিৎসক। তাঁর সাফল্যে খুশি পরিবার আত্মীয় স্বজন দূতাবাসসহ বাংলাদেশি কমিউনিটি।

চলতি বছর এর ২১ নভেম্বর থেকে কাতার এর মাঠে গড়াবে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ। ফিফা ফুটবল বিশ্বকাপের স্টেডিয়াম ও অবকাঠামো নির্মাণ থেকে শুরু করে সব স্থানে রয়েছে প্রবাসী বাংলাদেশিদের বড় ভূমিকা।

পেশাদারিত্বের মাঝে হার মানে আবেগ ২০২১ আরব কাপে তারকা ফুটবলারদের খেলা দেখেছেন একেবারে কাছ থেকে দিয়েছেন চিকিৎসা সেবা, কিন্ত ম্যাচ উপভোগের চেয়ে ডা. আয়শা পারভিনের পরিশ্রম ছিল ফুটবলারদের সুস্থতা নিশ্চিতে। কাতার বিশ্বকাপের এক একটি স্থাপনায় জড়িয়ে প্রবাসী শ্রমিকদের নাম। এছাড়া গ্রেটেস্ট শো অন আর্থে নানাভাবে জড়িয়ে বাংলাদেশিরা। আরব কাপে ডাঃ আয়শা ছিলেন ৯৭৪ স্টেডিয়ামের মেডিকেল টিমের শীর্ষ পর্যায়ে, বিশ্বকাপের জন্য প্রশিক্ষণ বা নানা কার্যক্রমে প্রায় নিশ্চিত এবার সেই ভ্যেনুতে থাকছেন এই বাংলাদেশি চিকিৎসক।

চট্টগ্রামের একটি বেসরকারি মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করে কাতার গিয়ে উচ্চতর ডিগ্রি নিয়েছেন আয়শা। এখন সেখানেই আছেন তার চিকিৎসক স্বামীসহ। এমন অর্জনে তাঁর পরিবার এমনকি দূতাবাসও গর্ব করে।

বিভি/রিসি

মন্তব্য করুন: