• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মিশিগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

সাহেল আহমদ, যুক্তরাষ্ট্র (মিশিগান)

প্রকাশিত: ১৫:৪৮, ২৩ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
মিশিগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে যুক্তরাষ্ট্রের মিশিগানের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন। গত রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে মিশিগানের ওয়ারেন সিটির মৃধা বেঙ্গলী কালচারাল সেন্টারে আয়োজন করা হয় আলোচনা সভা, শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ মঈন দীপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. লুৎফুর রহমান’র প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। নিজ দেশ আর স্বদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা। 

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন পরিবার থেকে পরবর্তী প্রজন্মের ৩৪ জন শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন চবির সাবেক শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট চিকিৎসক নিউরোলজিস্ট ও দার্শনিক ডা. দেবাশীষ মৃধা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড.তাহলীল আজিম চৌধুরী, ওয়াইনি মার্সি সাবেক ইন্সট্রাক্টর মোহাম্মদ এভর লস্কর ও হিমালয় এলএলসির ডিরেক্টর চিনু মৃধা।

এ সময় আরও বক্তব্য রাখেন শাহ খালিশ মিনার, অলিউর রহমান, মোস্তফা কামাল, সাহেদুল ইসলাম, খলকুর রহমান, জাবেদ চৌধুরী, কাজী এবাদুল ইসলাম, সুয়েব চৌধুরী, সানি জায়গীরদার, মাহমুদ রহমান, রাজিয়া প্রীতি, শতাব্দী রায় মাম্পী, মাহমুদ রহমানসহ প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আপ্তাব ও গীতা পাঠ করেন অরবিন্দু চৌধুরী মৃদুল।

সবশেষে সবিতা দেব ও সৈয়দ শাফির মনোমুগ্ধকর সংগীতের মাধ্যমে শেষ হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা।

বিভি/এইচএস

মন্তব্য করুন: