• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আবারও সিআইপি মর্যাদা পাওয়া সোহেল রানাকে সংবর্ধনা দিলেন মালদ্বীপ প্রবাসীরা

ওমর ফারুক খোন্দকার, অনিক (মালদ্বীপ)

প্রকাশিত: ০৮:২১, ৪ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১১:৩২, ৪ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আবারও সিআইপি মর্যাদা পাওয়া সোহেল রানাকে সংবর্ধনা দিলেন মালদ্বীপ প্রবাসীরা

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রবাসী কোটায়, স্বদেশীয় পণ্যের সর্বাধিক আমদানিকারক ক্যাটাগরিতে বাংলাদেশ সরকার কর্তৃক টানা তৃতীয়বারের মতো কমার্শিয়াল ইনপোর্টেন্ট পার্সন (সিআইপি) পদমর্যাদা অর্জন করেছেন বৃহত্তর চট্টগ্রাম বিভাগের বিশিষ্ট ব্যবসায়ী ও গ্লোবাল রিচ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. সোহেল রানা। ফলে তাকে মালদ্বীপ প্রবাসীদের পক্ষ থেকে উষ্ণ গণসংবর্ধনা দেওয়া হয়েছে। 

শুক্রবার (৩, জানুয়ারি) রাতে ব্যস্ততম রাজধানী মালের শাংরি-লা, হোটেল জেন এর অডিটোরিয়ামে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়। সে সময় সিআইপি সোহেল রানাকে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ মালদ্বীপ প্রবাসী ও স্থানীয় প্রবাসী ব্যবসায়িক এবং সামাজিক সংগঠনগুলোর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করায় হয়। ওই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। 

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ ও তৃতীয় সচিব চন্দন কুমার শাহা, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আলহাজ্ব দুলাল মাতবর, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান  মো. দুলাল হোসেন, ব্যবসায়ী মো. খলিলুর রহমান ও মো. জহিরুল ইসলাম, চক্ষু বিশেষজ্ঞ ডঃ মোক্তার আলী লস্কর। 

সংবর্ধনা অনুষ্ঠানে সিআইপি সোহেল রানাকে আয়োজকরা ছাড়াও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা সহ মালদ্বীপ প্রবাসীদের পক্ষ থেকে বিশেষ সনদ প্রদান ও বাংলাদেশী প্রতিষ্ঠান এবং সংগঠনের পক্ষে ফোর এল ইন্টারন্যাশনাল এর ব্যবস্থাপনা পরিচালক মো. হাদিউল ইসলাম ও আইসাথ লায়াল হাসিম, ঢাকা ট্রেডার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. বাবুল হোসেন, ফেনী জেলা উন্নয়ন পরিষদের উপদেষ্টা মো. ওমর ফারুক খোন্দকার (অনিক) উপদেষ্টা মো. শরিফুল ইসলাম, সভাপতি মো. শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মিরাজ, আলোকিত চাঁদপুর সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলমগীর মজুমদার, সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন, সিলেট জেলা সংগঠনের সভাপতি আবদুল আল মামুন, কোকো প্রাইভেট লিমিটেডের মার্কেটিং ম্যানেজার রাসেল আহমেদ সাগর, সিআইপিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ সিআইপি নির্বাচিত হওয়ায় মো. সোহেল রানাকে আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রবাসী ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, আপনারা দেশের সুনাম ও সম্মানবৃদ্ধিতে যেভাবে কাজ করে যাচ্ছেন তেমনিভাবে দেশের উন্নয়নের স্বার্থে আরো ব্যাপকভাবে রেমিটেন্স পাঠান এবং বিনিয়োগ করুন। বর্তমান সরকার প্রবাসীদের এ বিষয়গুলো গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে মূল্যায়নে যথেষ্ট সচেতন রয়েছে। 

গণসংবর্ধনায় সংবর্ধিত সিআইপি সোহেল রানা এমন একটি অনুষ্ঠানের আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সব সময় মালদ্বীপ প্রবাসীদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। প্রবাসী সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম মজিবুর।

বিভি/এজেড

মন্তব্য করুন: