• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কেবল দাঁড়িয়ে থেকে মাসে আয় ৫ লাখ!

প্রকাশিত: ১৮:৪৫, ১০ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
কেবল দাঁড়িয়ে থেকে মাসে আয় ৫ লাখ!

ফ্রেড্ডি বেকিট নামের এক ব্যক্তি লাইনে দাঁড়িয়ে থাকাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন

লাইনে দাঁড়িয়ে থাকা বেশ বিরক্তিকর এক কাজ। সেখানে অন্যের জন্য লাইনে দাঁড়ানো আরো বিরক্তির মাত্রা যোগকরে সন্দেন নাই। তবে বেকারত্বঘুচাতে মানুষ কত রকম কাজ বেছেনেয় তার শেষ নেই। তাই বলে লাইনে দাঁড়িয়ে থাকা কারো পেশা হতেপারে! সম্প্রতি এমনই এক অদ্ভুত পেশার দেখা মিলেছে ইংল্যান্ডে। ফ্রেড্ডি বেকিট নামের এক ব্যক্তি লাইনে দাঁড়িয়ে থাকাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। মাসে আয় করছেন ৫ লাখ টাকারও বেশি। তিনি মূলত বিত্তবানদের জন্য লাইনে দাঁড়িয়ে থেকে মোটা অংকের টাকা আয় করছেন।

ফ্রেড্ডি সাধারণত প্রতি ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার জন্য ২০ পাউন্ড চার্জ নেন। তিনি দাঁড়িয়ে থাকার কাজ একটি শিল্পের পর্যায় নিয়ে গেছেন। তিনি জানান এই কাজটি তার কাছে কোনো ধরণের লবিং ছাড়াই এসেছে।

যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম দ্য সান জানায়, প্রতিদিনের আয় সমান হয় না। তবে দিন ভালো গেলে ১৬০ পাউন্ড (১৮,৮০৪.৩৮ টাকা) পর্যন্ত আয় করেন ফ্রেড্ডি বেকিট। এ হিসাব করলে মাসে প্রায় ৫ লাখ ৬০ হাজার টাকা আয় করেন তিনি। ধনী ও জনপ্রিয় ব্যক্তিদের হয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কেনার কাজটি তিনি বেশ আগ্রহের সঙ্গে করে যাচ্ছেন। তাকে প্রতিদিন ৮ ঘণ্টা দাঁড়িয়ে থাকার কাজ করতে হয়। এ কাজটি তিনি ৩ বছর ধরে করে যাচ্ছেন। 

আয় ভালো হওয়ায় দাঁড়িয়ে থাকার কাজটিকে তিনি অন্যতম সেরা কাজ হিসেবে উল্লেখ করেন। বেকিট জানান শীতকালের চেয়ে গ্রীষ্মকালে বেশি কাজ থাকে। কারণ তখন ইংল্যান্ড জুড়ে বড় বড় ইভেন্ট এবং প্রদর্শনী হয়। লাইনে দাঁড়ানো ছাড়াও ফ্রেড্ডি বেকিট একজন কথাসাহিত্যিকও বটে।

ফ্রেড্ডি সাধারণত প্রতি ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার জন্য ২০ পাউন্ড চার্জ নেন
সূত্র : দ্য সান

মন্তব্য করুন: