• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

গ্যাস না থাকার ক্ষতি পুষলো চড়ুইভাতিতে

প্রকাশিত: ১৮:০৯, ৩০ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
গ্যাস না থাকার ক্ষতি পুষলো চড়ুইভাতিতে

চড়ুইভাতি- ভিন্ন স্বাদের একটি শব্দ। কেও ছোট বেলায় বাসা বাড়ির আঙ্গিনা, কেও বড় হয়ে সঙ্গী সাথীদের নিয়ে সুন্দর কোথাও আয়োজন করে চড়ুইভাতির। আরেকদল আয়োজক রয়েছে যারা ক্যাম্পাসেই আয়োজন করে ফেললো চড়ুইভাতি। সরকারি বাঙলা কলেজে এমনই একটি দৃশ্য দেখা গেছে কাল।

প্রিন্সিপাল আবুল কাশেম হল, গ্যাসের ছিটেফোঁটা নেই। তবে আছে কিছু সুবোধ জাগা শিক্ষার্থী। হুটহাট সিদ্ধান্তেই করলো আয়োজন। কলেজের আবাসিক হলের দুজন শিক্ষার্থী আবু রায়হান ও ফারুক আহমেদ হলের বাহিরে খোলা আকাশের নিচেই আয়োজন করে ফেললো চড়ুইভাতির। কলেজে ডাইনিং এর ব্যবস্থা না থাকায় ব্যক্তিগত রান্নাই যেখানে অবলম্বন, গ্যাস না থাকলে ভোগান্তিই যেখানে একমাত্র ফলাফল, গ্যাস না থাকার ভোগান্তি কাটাতে খোলা আকাশের নিচেই সম্পন্ন করে ফেললো রান্নার কাজ।  

গ্যাস না থাকলেও সময়টা উপভোগ করেছেন আয়োজনকারী শিক্ষার্থী দুজনেই।

শিক্ষার্থী ফারুক আহমেদ  বলেন, রোজ গ্যাসে রান্না  করি। কিন্তু হটাৎ গ্যাস চলে গেলেও সময়টা আমরা উপভোগ করেছি। বাইরে খোলা আকাশে শুরু করলাম রান্না৷ রান্না করতে গিয়ে আমার খুবই ভালো লেগেছে মনে হয়েছে আমি সেই শৈশবে ফিরে গিয়েছি। ছোটবেলায় বাড়িতে যেমন বন্ধুরা মিলে এদিক সেদিক কাঠ কুড়িয়ে চড়ুইভাতি করতাম এবং রান্না করে সবাই খেতাম, ঠিক সেই অনুভূতি টাই এখানে পেয়েছি। 

ক্যাম্পাসে ছোটখাটো চড়ুইভাতির আয়োজন করতে পেরে স্মৃতিকাতর হচ্ছেন আবু রায়হান ও৷  রায়হান বলেন, ‘ইচ্ছায় অনিচ্ছায় সবসময় মন চায় ফিরে যেতে শৈশবে। কিন্তু কারণে অকারণে তা সম্ভব হয়ে উঠেনা।দীর্ঘদিন পর এই ধরনের একটি মুহূর্ত পেয়ে আমি সত্যিই আনন্দিত হয়েছি। শুধু অবাক হয়ে  দৃশ্যটা উপলব্ধি করছিলাম আর অকপটেই হাসছিলাম। আহা কি সময়!

বিভি/এজেড

মন্তব্য করুন: