• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লিপস্টিকে লাল হয়ে যেত এলভিস প্রিসলির ক্যাডিলাক গাড়ি !

শায়ের খান

প্রকাশিত: ১৫:১৭, ৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৮:৪২, ৮ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
লিপস্টিকে লাল হয়ে যেত এলভিস প্রিসলির ক্যাডিলাক গাড়ি !

সংগৃহীত ছবি

আমেরিকান গায়ক এলভিস  প্রিসলিকে বলা হয় ' কিং অফ পপ '। তিনি ছিলেন বিগত শতাব্দীতে বিশ্বের সবচেয়ে আলোচিত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ।  এলভিস প্রিসলি ছিলেন জমজ ভাইয়ের একজন । তাঁর ৩৫ মিনিটের বড় ভাইয়ের নাম জেস গ্যারন । ১১তম জন্মদিনে বন্দুক বা সাইকেলের আবদার ধরার আগেই তার মা সোজা দোকানে গিয়ে হাতে ধরিয়ে দেন গিটার । ব্যস সেখান থেকেই শুরু ।


তিনি আমেরিকার দুজন প্রেসিডেন্টের আত্মীয় ছিলেন - প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন ও প্রেসিডেন্ট জিমি কার্টার । প্রেসিডেন্টদের সাথেই যেনো তাঁর মাখামাখি ছিলো । সফল জীবনে তিনি আমেরিকার আরেক প্রেসিডেন্ট রুজভেল্টের ব্যবহৃত ইয়টটি কিনে নিয়েছিলেন । সারাবিশ্ব এলভিসকে সোনালী বা বাদামী চুলে দেখলেও তাঁর চুল ছিলো কালো । রঙ করে বাদামী করে রাখতেন ।

৪০ কোটি অ্যালবাম বিক্রির রেকর্ড তাঁকে জায়গা করে দিয়েছে ` গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে `

এলভিস প্রিসলির গানের সাথে তাঁর পরিবেশনার ঢঙ ছিলো খুবই আকর্ষণীয় । ছিলো অগুনতি মেয়ে ভক্ত । অ্যালবাম বিক্রি হতো হু হু করে । ৪০ কোটি অ্যালবাম বিক্রির রেকর্ড তাঁকে জায়গা করে দিয়েছে ' গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে ' । গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড সহ জিতেছেন বহু বহু পুরষ্কার । মুভিতেও ছিলেন সমান জনপ্রিয় । ১৯৬০-১৯৭০ দশকে বলিউডের অনেক অভিনেতা মুভির গানে এলভিসের বডি ল্যাংগুয়েজ অনুকরণ করতেন । অভিনেতা শাম্মি কাপুরের মধ্যে এই প্রবণতা দেখা গেছে বেশি । ব্রিটিশ লিভিং লিজেন্ড গায়ক মার্ক নফলার  ' কলিং এলভিস ' টাইটেলে জনপ্রিয় একটি গান গেয়েছেন এলভিসের স্মরণে । 

এলভিস প্রিসলির গানের সাথে তাঁর পরিবেশনার ঢঙ ছিলো খুবই আকর্ষণীয় । ছিলো অগুনতি মেয়ে ভক্ত

এলভিস প্রিসলির মেয়ে ভক্তদের নিয়ে একটা মজার ঘটনা দিয়ে শেষ করি । এলভিস স্টেজ শো করতে যেতেন সাদা রঙের এক ক্যাডিলাক গাড়িতে । শো শেষে বের হয়ে দেখতেন সাদা গাড়ি মেয়েদের চুমুর লিপস্টিকে লাল । গাড়ি ধুয়ে আবার অন্য শো করতে যেতেন । বের হয়ে দেখতেন আবারো গাড়ি লিপস্টিকে লাল ।  আর কাঁহাতক ? গাড়ির রঙই পাল্টে লাল করে ফেললেন । দে এবার, কতো চুমা দিতে পারিস । 
আজ এই গ্রেট গায়কের জন্মদিন । আমরা তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আনন্দিত হই । হ্যাপি বার্থডে টু এলভিস প্রিসলি ।   

মন্তব্য করুন: