• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

প্রার্থনার জন্য যেখানে অন্তর্বাস খুলে রাখেন মেয়েরা!

প্রকাশিত: ২২:৫২, ১৬ জানুয়ারি ২০২৩

আপডেট: ২২:৫৯, ১৬ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
প্রার্থনার জন্য যেখানে অন্তর্বাস খুলে রাখেন মেয়েরা!

পৃথিবীতে এমন অনেক জায়গা আছে যেখানে মানুষ প্রার্থনা করতে যায়। কোনও মনোবাসনা পূরণ করতে কিছু চিরাচরিত রীতিনীতি পালন করেন অনেকেই। কেউ হাতে সুতো বাঁধে। কোথাও আবার গাছে ঢিল। কিন্তু গাছে অন্তর্বাস ঝুলিয়ে মানত করার কথা কখনও শুনেছেন? এমন কাণ্ডই কিন্তু ঘটে চলেছে এই পৃথিবীর এক প্রান্তে যা দেখে আপনি আমি তাজ্জব হলেও সেখানকার মানুষ তেমন অবাক হন না।

প্রতিটি স্থানের প্রার্থনার নিজস্ব পদ্ধতি রয়েছে। রয়েছে নানা অজানা রীতি রেওয়াজ। আজ এখানে আমরা আপনাকে এমন একটি জায়গা সম্পর্কে বলতে যাচ্ছি যেখানে মেয়েরা তাদের ব্রা খুলে ফেলে আর মানত করার জন্য তা ঝুলিয়ে রাখে দড়িতে।

পৃথিবীতে একাধিক সুন্দর ও অদ্ভুত জায়গা রয়েছে। কিছু অদ্ভুত জায়গা প্রকৃতি তৈরি করেছে আবার কিছু জায়গা মানুষ করেছে অনন্য। মানুষের তৈরি এই স্থানগুলির সঙ্গে সম্পর্কিত কিছু বিশ্বাস রয়েছে, যা শুনলে আপনিও অবাক হবেন।

আজ আমরা আপনাকে এমনই একটি জায়গার কথা বলতে যাচ্ছি। আমাদের অধিকাংশই নিউজিল্যান্ডের সঙ্গে পরিচিত হয়তো। প্রাকৃতিক বৈশিষ্টে খুবই সুন্দর এই দেশ। কিন্তু এই সুন্দর দেশে এমন একটা জায়গা আছে, যেটা জানলে আপনিও মুগ্ধ হয়ে যাবেন।

নিউজিল্যান্ডে, সেন্ট্রাল ওটাগোতে কার্ডোনা নামে একটি জায়গা আছে যেখানে মেয়েরা ব্রত করার সময় তাদের ব্রা খুলে ঝুলিয়ে রাখেন দড়িতে। এই জায়গাটি নিউজিল্যান্ডের একটি পর্যটন স্থান হিসেবে পরিচিত।

অদ্ভুত এই জায়গায় আপনি দেখতে পাবেন হাজার হাজার অন্তর্বাস দড়ির সাহায্যে খোলা জায়গায় ঝুলছে। দূর-দূরান্ত থেকে মানুষ আসেন এই স্থানটি দেখতে। এই জায়গার সঙ্গে যুক্ত একটি বিশ্বাস আছে যে, যে কোনও নারী এখানে তার ব্রা খুলে ঝুলিয়ে রাখলে তার কাঙ্খিত জীবনসঙ্গী পাওয়া যায়।

কারা এখানে প্রথম ব্রা ঝুলিয়েছিল সে সম্পর্কে স্পষ্ট তথ্য নেই, তবে বলা হয় যে ১৯৯৯ সালে এখানে ৪টি ব্রা ঝুলানো হয়েছিল। প্রায়শই মহিলারা এখানে এসে এটি করতে শুরু করেন এরপরে এবং শীঘ্রই এই স্থানটি গোটা বিশ্বে বিখ্যাত হয়ে ওঠে। আজও বহু মানুষ এখানে প্রার্থনা করতে আসেন। মনোবাঞ্ছা পূরণ করতে অন্তর্বাস টাঙিয়ে দেন দড়িতে।

এখানে মান্নত চাওয়ার ধরণটি বেশ আশ্চর্যজনক। কিন্তু তার পরে এমন কিছু ঘটে যা আরও অবাক করে দেয়। চোরেরা সম্প্রতি এখানে ঝুলিয়ে রাখা ব্রা চুরি করতে শুরু করে। অনেকবার রাতের অন্ধকারে এখান থেকে ব্রা চুরিও হয়েছে।

এই জায়গাটিকে আরও বিখ্যাত করার জন্য চোরের দল এমন কাজ করেছিল বলেও মনে করেন কেউ কেউ। শোনা যায় যারা নিউজিল্যান্ডে বেড়াতে আসেন তারা অবশ্যই এই অদ্ভুত জায়গাটি দর্শন মিস করেন না কখনো। সূত্র: নিউজ এইটিন

বিভি/এজেড

মন্তব্য করুন: