• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিশ্বে করোনায় একদিনে প্রায় পাঁচ হাজার মৃত্যু

প্রকাশিত: ১০:০১, ২৭ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
বিশ্বে করোনায় একদিনে প্রায় পাঁচ হাজার মৃত্যু

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস-এর তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৯০১ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার একজন। এই সময়ে সুস্থ হয়েছেন তিন লাখ ৩৬ হাজার ৭১ জন।

এর আগে, রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান ৫ হাজার ৯৩৩ জন এবং আক্রান্ত হন ৩ লাখ ৭৯ হাজার ৭২৯ জন।

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৬১ হাজার ৭৯৮ জনের। মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ১৫২ জন। এরমধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৯২ লাখ ১৮ হাজার ৫৭৪ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৯৮৩ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৬ হাজার ৩১৭ জনের।
 
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ২৪৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ২২৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১৩ লাখ ৫১ হাজার ৯৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৪৮৪ জনের।

বিভি/এসডি

মন্তব্য করুন: