• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ১১৭৮

প্রকাশিত: ১৭:৩৭, ২৯ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:৩৪, ২ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ১১৭৮

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৪৮৭ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ১৭৮ জন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৭ জনের মধ্যে পুরুষ ১০ জন ও নারী সাতজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৪ জন ও বেসরকারি হাসপাতালে তিনজনের মৃত্যু হয়। মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

সরকারি-বেসরকারি ৮২১টি ল্যাবে ২৮ হাজার ৫৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ। মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৯৭ লাখ চার হাজার ৭২২টি। মোট শনাক্তের হার ১৬ দশমিক শূন্য ২ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৮৬ জন। মোট সুস্থতার সংখ্যা ১৫ লাখ ১৪ হাজার ৯৬২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ।

মৃত ১৭ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব ছয়জন, সত্তরোর্ধ্ব চারজন ও ৮০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন।

বিভাগওয়ারি হিসাবে দেখা গেছে, ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে একজন ও খুলনা বিভাগে একজনের মৃত্যু হয়।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এর আগে ২০১৯-এর ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে যায় প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ এই সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

বিভি/রিসি 

মন্তব্য করুন: