• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

করোনায় আরও ২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৯৪

প্রকাশিত: ১৮:১৮, ৫ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:২১, ৫ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
করোনায় আরও ২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৯৪

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা ২৭ হাজার ৬১৪ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৬৯৪ জন। মোট রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জন।

মঙ্গলবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে অনুযায়ী, দেশে সরকারি-বেসরকারি ৮২১টি ল্যাবে ২৫ হাজার ৪২২টি নমুনা সংগ্রহের বিপরীতে ২৫ হাজার ৪৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৭২ শতাংশ। মোট নমুনা পরীক্ষা করা হয় ৯৮ লাখ ৪৪ হাজার ৯১৭টি। মোট নমুনা পরীক্ষার ভিত্তিতে শনাক্তের হার ১৫ দশমিক ৮৪ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭০৮ জন। মোট সুস্থতার সংখ্যা ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ।

২৩ জনের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী আটজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৯ জন, বেসরকারি হাসপাতালে দুইজন ও বাসায় দুইজনের মৃত্যু হয়। মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

বয়স ভিত্তিতে ১০ বছরের একজন, দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন, ষাটোর্ধ্ব ১০ জন, সত্তরোর্ধ্ব চারজন ও আশি-ঊর্ধ্ব একজনের মৃত্যু হয়েছে। ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে একজন, খুলনায় দুইজন, বরিশালে একজন ও ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন।

২০২০-এর ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

এর আগে ২০১৯-এর ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে যায় প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ এই সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

বিভি/রিসি

মন্তব্য করুন: