• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দুই মাস পর ভারতে আবার সর্বোচ্চ মৃত্যু, উদ্বেগ বাড়ছে

প্রকাশিত: ১৯:৩৩, ২৩ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:৩৩, ২৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
দুই মাস পর ভারতে আবার সর্বোচ্চ মৃত্যু, উদ্বেগ বাড়ছে

সংগৃহীত ছবি

আগস্টের পর শনিবার (২৩ অক্টোবর) ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যা এক লাফে সাড়ে ৬০০ ছাড়িয়ে গেলো। ২৩ অক্টোবর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৬৬ জনের। গত ২৭ আগস্টের পর যা সর্বোচ্চ। ওইদিন দৈনিক মৃত্যু ছিলো ৬০৭ জন।

শনিবার মোট মৃত্যুর মধ্যে ২৯১ জনই কেরালার। মৃত্যুর তথ্য পরিমার্জন করার ফলেই দক্ষিণের ওই রাজ্যে মৃত্যুর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা। ফলে দেশটির মোট দৈনিক মৃত্যুর সংখ্যাতেও তার প্রভাব পড়েছে।

বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস-এর তথ্যানুযায়ী আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ৭৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৭৪২ জনের।

মৃত্যুর পাশাপাশি দৈনিক সংক্রমণও আবার বাড়তে শুরু করেছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৩২৬ জন। যা শুক্রবারের তুলনায় ৩ দশমিক ৪ শতাংশ বেশি। যার মধ্যে শুধু কেরালাই আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৬১ জন।

দেশটিতে ইতিমধ্যেই ১০০ কোটি টিকাকরণ হয়ে গেছে। কিন্তু তারপরেও নতুন করে সংক্রমণ মাথাচাড়া দেওয়ায় উৎসবের মৌসুম এবং বহু রাজ্যে কোভিড বিধির শিথিলতাকেই দায়ী করা হচ্ছে।

বিভি/এসডি

মন্তব্য করুন: