• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

করোনাঃ ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৬

প্রকাশিত: ১৭:১৪, ২৬ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:২২, ২৬ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
করোনাঃ ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৬

ফাইল ছবি

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ছয় জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে পুরুষ পাঁচ জন ও নারী একজন। এই নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৩৪ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭৬ জনের। এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭ জনে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৪০ জন। এই নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ১৮০ জন।

আরও পড়ুন:
রাতে ঘুমের আগে গরম দুধ খেলে যা হয়
প্রেমের সম্পর্কে ঝামেলা এড়াতে যেসব দিকে নজর রাখবেন

সামান্য কলার খোসাতেই দূর হবে ব্রণের দাগ ও বলিরেখা

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ১৮৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ।

এখন পর্যন্ত মোট এক কোটি দুই লাখ ৬২ হাজার ১০৭টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ২৮ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।
 
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিন জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিভি/এএন

মন্তব্য করুন: