• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

করোনায় মৃত্যু বেড়েছে বিশ্বে 

প্রকাশিত: ০৯:০৩, ২৩ জুন ২০২২

আপডেট: ০৯:১০, ২৩ জুন ২০২২

ফন্ট সাইজ
করোনায় মৃত্যু বেড়েছে বিশ্বে 

আগের দিনের তুলনায় প্রায় পাঁচ হাজার শনাক্ত কমে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৯৬৬ জন। একই সময় আগের দিনের তুলনায় তিন শতাধিক বেড়ে মৃত্যুর সংখ্যা ১ হাজার ৫১৯।  ভাইরাসটিতে বিশ্বে এখন পর্যন্ত মোট আক্রান্ত সংখ্যা ৫৪ কোটি ৬৫ লাখ ৩৬ হাজার ৪০৮ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৫ হাজার ৪৬৪ জনের।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৭৬২ জন এবং মারা গেছেন ১০৫ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩৯০ জন।

২০১৯-এর ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর ২০২০- এর ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


 

বিভি/রিসি

মন্তব্য করুন: